খেলাধুলা

ফাইনালের আগে বৃষ্টিতে পণ্ড যুবাদের ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক : ইংল্যান্ডে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ও ভারত অনূর্ধ্ব-১৯ দলের মধ্যকার ম্যাচ বৃষ্টিতে ভেসে গেছে।

বেকেনহামের কাউন্টি মাঠে বুধবার আগে ব্যাট করতে নেমে তিন বল বাকি থাকতে অলআউট হওয়ার আগে ২৪৪ রান করেছিল ভারত। জবাবে বাংলাদেশ ৫.৫ ওভারে ২ উইকেটে ১৯ রান তোলার পর বৃষ্টিতে আর খেলা হয়নি।

বাংলাদেশ ও ভারত ফাইনাল নিশ্চিত করেছে আগেই। ১১ আগস্টের ফাইনালের আগে এটাই ছিল প্রথম পর্বে বাংলাদেশের শেষ ম্যাচ। আর ভারত ফাইনালের আগে শুক্রবার স্বাগতিকদের বিপক্ষে খেলবে।

টস জিতে ব্যাট করতে নেমেছিল ভারত। ৩৩ রানের মধ্যেই তিন টপ অর্ডার ব্যাটসম্যানকে ফিরিয়ে ভারতকে চাপে ফেলে বাংলাদেশ। একটা পর্যায়ে ১০৮ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে ফেলে ভারত।

সেখান থেকে তারা আড়াইশর কাছাকাছি পুঁজি পায় অধিনায়ক সুবহাং হেগডের ৬৯ রানের কল্যাণে। ৯৭ বলে ৪ চারে ইনিংসটি সাজান তিনি। এ ছাড়া স্যাক্সেনা ৩৭, সামির রিজভী ৪৪ ও করন লাল করেন ২৫ রান।

বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট নেন শরিফুল ইসলাম, অভিষেক দাস ও শামীম হোসেন। শাহিন আলম নেন একটি উইকেট।

লক্ষ্য তাড়ায় প্রথম ওভারেই তানজিদ হাসানের উইকেট হারায় বাংলাদেশ। পঞ্চম ওভারে ফিরে যান আরেক ওপেনার প্রান্তিক নওরোজ নাবিলও। তখন ১২ রানে নেই ২ উইকেট। এর একটু পর নামা বৃষ্টিতে আর খেলা হয়নি। পারভেজ হোসেন ইমন ৪ ও তৌহিদ হৃদয় ৭ রানে অপরাজিত ছিলেন।

প্রথম পর্বে আট ম্যাচের চারটি জিতেছে বাংলাদেশ। একটি হেরেছে এবং একটি টাই করেছে। অন্য দুটি ম্যাচের ফল হয়নি। ভারত সাত ম্যাচের তিনটি জিতেছে, সমান ম্যাচে ইংল্যান্ডের জয় মাত্র একটি।

 

রাইজিংবিডি/ঢাকা/৮ আগস্ট ২০১৯/পরাগ