খেলাধুলা

যুব এশিয়া কাপ দলে আশরাফুল-অনিক, স্ট্যান্ডবাই রিশাদ

ক্রীড়া প্রতিবেদক: শ্রীলঙ্কায় ৫ থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত বসবে আট দলের যুব এশিয়া কাপ।

‘বি’ গ্রুপে বাংলাদেশ খেলবে স্বাগতিক শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরাত ও নেপালের বিপক্ষে। ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, আফগানিস্তান, পাকিস্তান ও কুয়েত।

ম্যাচগুলো হবে টি-টোয়েন্টি ফরম্যাটে।

বাংলাদেশের প্রথম ম্যাচ ৬ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে। একদিনের বিরতির পর বাংলাদেশ মাঠে নামবে শ্রীলঙ্কার বিপক্ষে। প্রতিযোগীতার ফাইনাল ১৪ সেপ্টেম্বর।

আকবর আলীকে অধিনায়ক করে শনিবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে নতুন মুখ আশরাফুল ইসলাম সিয়াম ও অনিক সরকার। দলে ফিরেছেন মিনহাজুর রহমান মোহনা।

সবশেষ ইংল্যান্ড সফরের দল থেকে বাদ পড়েছেন অভিষেক দাস, মোহাম্মদ রিশাদ হোসেন ও প্রান্তিক হোসেন নাবিল। তিনজনকেই স্ট্যান্ডবাই হিসেবে রেখেছেন নির্বাচকরা। স্ট্যান্ডবাই তালিকাতে আছেন হাসান মুরাদ ও অমিত হাসান।

প্রতিযোগীতায় অংশ নিতে ৩ সেপ্টেম্বর ঢাকা ছাড়ার কথা রয়েছে যুব দলের।

বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল: তানজিদ হাসান তামিম, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন, অনিক সরকার, মাহমুদুল হাসান জয়, তৌহিদ হৃদয়, শামীম হোসেন, শাহাদাত হোসেন, আকবর আলী, রকিবুল হাসান, মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুণ, শরীফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, মোহাম্মদ শাহীন আলম, মিনহাজুর রহমান মোহনা, আশরাফুল ইসলাম সিয়াম।

স্ট্যান্ড বাই: হাসান মুরাদ, অমিত হাসান, অভিষেক দাস, মোহাম্মদ রিশাদ হোসেন, প্রান্তিক হোসেন নাবিল। রাইজিংবিডি/ঢাকা/৩১ আগস্ট ২০১৯/ইয়াসিন