খেলাধুলা

টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষেই স্মিথ-কামিন্স

আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে রেখেছেন অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ। বোলারদের র‍্যাঙ্কিংয়ে এখনো শীর্ষেই আছেন স্মিথের সতীর্থ প্যাট কামিন্স।

রোববার ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ওভাল টেস্ট শেষ হওয়ার পর সোমবার নতুন র‍্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি।

শেষ টেস্টে ৮০ ও ২৩ রান করেন স্মিথ। অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ৯৩৭ রেটিং পয়েন্ট নিয়ে সিরিজ শেষ করেছেন। দ্বিতীয় স্থানে থাকা বিরাট কোহলির সঙ্গে ৩৪ পয়েন্টের ব্যবধানটাও ধরে রেখেছেন।

বল টেম্পারিং কেলেঙ্কারির নিষেধাজ্ঞা কাটিয়ে এবারের অ্যাশেজ দিয়েই ১৬ মাস পর টেস্টে ফিরেছিলেন স্মিথ। ৮৫৭ পয়েন্ট নিয়ে র‍্যাঙ্কিংয়ে চারে থেকে শুরু করেছিলেন সিরিজ। চার ম্যাচে তিনি করেছেন ৭৭৪ রান। অবিশ্বাস্য এই পারফরম্যান্সের প্রতিফলনই পড়েছে র‍্যাঙ্কিংয়ে।

বোলারদের র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে থাকা কাগিসো রাবাদার চেয়ে ৫৭ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আছেন কামিন্স। অস্ট্রেলিয়ান পেসার এবারের অ্যাশেজে নিয়েছেন সর্বোচ্চ ২৯ উইকেট।

অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ম্যাথু ওয়েড শেষ টেস্টে সেঞ্চুরি করে ৩২ ধাপ এগিয়েছেন, আছেন ৭৮তম স্থানে। পুরো সিরিজে ব্যর্থ ডেভিড ওয়ার্নার আরো সাত ধাপ পিছিয়ে ২৪তম স্থানে আছেন।

বাঁহাতি ওপেনার ওয়ার্নার সিরিজ শুরু করেছিলেন র‍্যাঙ্কিংয়ে পাঁচে থেকে। দশ ইনিংসে তার ব্যাট থেকে এসেছে মাত্র ৯৫ রান। পাঁচ ম্যাচের সিরিজে তিনি পিছিয়েছেন ১৯ ধাপ। রাইজিংবিডি/ঢাকা/১৬ সেপ্টেম্বর ২০১৯/পরাগ