খেলাধুলা

শনিবার শ্রীলঙ্কা যুবাদের মুখোমুখি যুবা টাইগাররা

সিরিজ নির্ধারনী দ্বিতীয় ইয়ুথ টেস্টে খুলনায় শনিবার মাঠে নামছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ও শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল। দুই ম্যাচ ইয়ুথ সিরিজের প্রথম ম্যাচটি বরিশালে ড্র হয়েছে। তবে এই ম্যাচে জয় নিয়ে সিরিজ জয় করতে চায় দুই দলই। এই ম্যাচকে সামনে রেখে শুক্রবার সকালে শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুশীলন করে উভয় দল। সকাল সাড়ে ৯টায় ম্যাচটি শুরু হবে। বাংলাদেশ বেতার খুলনা ম্যাচের চলতি ধারাবিবরণী সরাসরি সম্প্রচার করবে।

মূলত আগামী বছর বিশ্বকাপ ক্রিকেটকে সামনে রেখে প্রস্তুতির অংশ হিসেবে টানা ক্রিকেটের মধ্যে আছে বাংলাদেশের জুনিয়র টাইগাররা। কিছুদিন আগে নিউজিল্যান্ডে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে এসেছে আকবর আলীর নেতৃত্বাধীন দলটি। যদিও এই সিরিজে লংগার ভার্সন ম্যাচ থেকে বিশ্রামে রাখা হয়েছে নিয়মিত দলের বেশ কয়েকজন ক্রিকেটারকে। তবে লংগার ভার্সন ম্যাচ শেষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের আগেই দলের সাথে যোগ দিবেন তারা।

দলের সাথে থাকা নির্বাচক হান্নান সরকার জানিয়েছেন, ‘আমাদের ক্যাম্পে বেশ কিছু ক্রিকেটার আছে, যারা ম্যাচ খেলার সুযোগ পাচ্ছিল না। তাদেরকে ম্যাচ খেলার একটা সুযোগ করে দেয়া হয়েছে এই সিরিজে।’ ওয়ানডে সিরিজে মূল দলটিকেই পাওয়া যাবে বলে জানান তিনি।

দুই ম্যাচ ইয়ুথ টেস্ট শেষে দুই দল পাঁচ ম্যাচের যুব ওয়ানডেতে মুখোমুখি হবে। যার প্রথম দু’টি খুলনায় ও পরের তিনটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।’

প্রথম যুব ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে ৯ নভেম্বর। আর দ্বিতীয় ইয়ুথ ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে ১১ নভেম্বর। খুলনায় প্রথম দুইটি ওয়ানডে ম্যাচ শেষে দুই দল সিরিজের শেষ তিনটি ওয়ানডে খেলতে যাবে চট্টগ্রামে। সেখানে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই দল মুখোমুখি হবে সিরিজের শেষ তিনটি ওয়ানডে ম্যাচে। খুলনা/আমিনুল