খেলাধুলা

জয়ের পর জরিমানা গুনলো ওয়েস্ট ইন্ডিজ

শিমরন হেটমায়ার ও শেই হোপের জোড়া সেঞ্চুরিতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ভারতকে ধরাশায়ী করেছে ওয়েস্ট ইন্ডিজ। তবে জয়ের পর জরিমানাও গুনতে হয়েছে সফরকারীদের। স্লো ওভার রেটের কারণে ক্যারিবিয়ানদের সবাইকে জরিমানা করা হয়েছে। তবে জরিমানার পরিমাণ কম নয়। তাদের ম্যাচ ফি এর ৮০ শতাংশ।

গতকাল ভারতের বিপক্ষে ৫০ ওভারের কোটা শেষ করতে যে সময় বেঁধে দেওয়া হয়েছিল সেই সময়ের মধ্যে শেষ করতে পারেনি পোলার্ড বাহিনী। অতিরিক্ত সময়ে তারা আরো ৪ ওভার বোলিং করে। প্রত্যেক ওভারের জন্য ২০ শতাংশ করে জরিমানা করা হয়েছে।

আইসিসি ম্যাচ রেফারি ডেভিড বুন এই জরিমানা আরোপ করেন। অনফিল্ড আম্পায়ার নিতিন মেনন ও শন জর্জ, থার্ড আম্পায়ার রোডনি ট্রাকার ও ফোর্থ আম্পায়ার অনীল চৌধুরী বিষয়টিতে সম্মতি দেন।

আইসিসি আজ সোমবার এক বার্তায় জানিয়েছে,  আইসিসির আচরণবিধির ২.২২ অনুচ্ছেদ অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করতে না পারার অপরাধের সর্বনিম্ন শাস্তি হল প্রত্যেক ওভারের জন্য খেলোয়াড়দের ২০ শতাংশ করে ম্যাচ ফি কর্তন।  ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়দের জন্য সেটাই করা হয়েছে। চার ওভার কম হওয়ায় ওয়েস্ট ইন্ডিজ দলের সবারই ৮০ শতাংশ করে ম্যাচ ফি কাটা হয়েছে।

ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক কিরেন পোলার্ড এই শাস্তি মেনে নেওয়ায় আনুষ্ঠানিক কোনো শুনানির প্রয়োজন হয়নি। ঢাকা/আমিনুল