খেলাধুলা

শুধু বিমান ভাড়ায় বিসিবির খরচ ১ কোটি ২৭ লাখ

নিয়মানুযায়ী দ্বিপাক্ষিক সিরিজে সফরকারী দলকে বহন করতে হয় আসা-যাওয়ার খরচ।

বিসিবিও পাকিস্তান সফরে ক্রিকেটারদের আসা-যাওয়ার খরচ বহন করছে। সরাসরি পাকিস্তান যাওয়ার কোনো ববস্থা না থাকায় বিসিবি বিমান ভাড়া করেছে। চার্টার্ড ফ্লাইটের জন্য বোর্ডকে গুনতে হচ্ছে প্রায় দেড় লাখ মার্কিন ডলার। বাংলাদেশি টাকায় যা এক কোটি ২৭ লাখ টাকার বেশি।

আজ রাত ৮টায় পুরো দল চার্টার্ড ফ্লাইটে রওনা দেবে। রাত ১০:৩০টা নাগাদ লাহোরে পৌঁছে যাবে বলে জানিয়েছে বিসিবি। দীর্ঘ ভ্রমণ এড়াতে বিসিবি বিশেষ বিমানে লাহোর পৌঁছার ব্যবস্থা করেছে। ২৮ জানুয়ারি সিরিজ শেষে একইভাবে চার্টার্ড ফ্লাইটে দেশে ফিরবে বাংলাদেশ।

বিমান বাংলাদেশের বোয়িং ৭৩৭-৮০০ মডেলের একটি বিমান ক্রিকেটারদের বহন করবে। ১৫ জন ক্রিকেটার বাদে এই ফ্লাইটে থাকবেন কোচিং স্টাফ, সাপোর্ট স্টাফরা। সাথে যাবেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু, বিসিবির একাধিক পরিচালক। সাথে ন্যাশনাল সিকিউরিটি ইন্টেলিজেন্সের (এনএসআই) দুই সদস্য ও একাধিক গণমাধ্যমকর্মী। বিমানে পাকিস্তান সফর সংশ্লিষ্টরা ছাড়া অন্য কোনো যাত্রী থাকবেন না। ফলে ১৬২ আসনের বিমানটির অধিকাংশ ফাঁকা থাকবে।

লাহোরে ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি তিনটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান ও বাংলাদেশ। জাতীয় দলের সফরের পুরোটা সময় ক্রিকেটারদের সঙ্গে থাকবেন, খাবেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

এদিকে বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফর উপলক্ষে নিরাপত্তার চাদরে ঢেকেছে লাহোর। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। এজন্য শনিবার পাঞ্জাবের আইন মন্ত্রী রাজা বাসরাত এক বিশেষ বৈঠক ডাকেন। যেখানে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চয়তার ঘোষণা দেন।

২৪ জানুয়ারি থেকে শুরু হওয়া টি-টোয়েন্টি সিরিজের আগে নিরাপত্তা জোরদার করতে প্রায় ১০ হাজারের বেশি পুলিশ অফিসারকে দায়িত্ব দিয়েছে পাঞ্জাবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এছাড়াও সিরিজ চলাকালীন দায়িত্বরত থাকবেন ১৭জন এসপি, ৪৮ জন ডিএসপি, ১৩৪জন ইন্সপেক্টর ও ৫৯২জন আপার সাব অর্ডিনেট। ঢাকা/ইয়াসিন/কামরুল