খেলাধুলা

ছেলের খেলা দেখার সময় গুরুতর অসুস্থ লেহম্যান

ড্যারেন লেহম্যান। অস্ট্রেলিয়ার সাবেক খেলোয়াড় ও কোচ। গতকাল মঙ্গলবার তিনি ৫০তম জন্মদিন উদযাপন করেছেন। আজ বুধবার তিনি গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। শনিবার তার হার্টের বাইপাস সার্চারি করা হবে।

আজ বুধবার তিনি গোল্ডকোস্টের ম্যাট্রিকোন স্টেডিয়ামে তার ছেলে জ্যাক লেহম্যানের খেলা দেখতে যান। এই ম্যাচে ক্রিকেট অস্ট্রেলিয়ার একাদশকে সফরকারী ব্রিটিশ লায়ন্সের বিপক্ষে নেতৃত্ব দিচ্ছেন তার ছেল। খেলা দেখার এক পর্যায়ে তিনি বুকে ব্যথা অনুভব করেন। এরপর দ্রুত তাকে ব্রিসবেন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে শনিবার তার হার্টের বাইপাস সার্চারি করা হবে।

তার দ্রুত আরোগ্য কামনা করে ক্রিকেট অস্ট্রেলিয়া এক বার্তা প্রকাশ করেছে।

লেহম্যান হাসপাতাল থেকে সবাইকে ধন্যবাদ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, ‘আজ তারা আমার জন্য যেটা করেছে সেটার জন্য আমি অস্ট্রেলিয়ান ক্রিকেট পরিবারের সবাইকে ধন্যবাদ দিতে চাই। আমি হাসপাতালে সেরা সেবাটাই পাচ্ছি। আমি আত্মবিশ্বাসী যে আমি ঠিকই আবার আমার পায়ে দাঁড়াব।’

লেহম্যান অস্ট্রেলিয়ার হয়ে ১১৭টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। অস্ট্রেলিয়ার হয়ে দুইবার জিতেছেন বিশ্বকাপ। ২০১৩ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত তিনি অস্ট্রেলিয়া দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন। দক্ষিণ আফ্রিকা সফরে ক্যামেরন ব্যানক্রফট, স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারের বল টেম্পারিংয়ের ঘটনার জের ধরে পদত্যাগ করেন তিনি।

সদ্য সমাপ্ত বিগ ব্যাশ লিগে তিনি ব্রিসবেন হিটের কোচের ভূমিকায় ছিলেন। যদিও তার দলকে প্লে অফে তুলতে পারেননি। ব্রিসবেন হিটের কোচের বাইরে তিনি ফক্স স্পোর্টস ও রেডিও নাইনের সঙ্গেও কাজ করছেন।

 

ঢাকা/আমিনুল