খেলাধুলা

প্রেসিডেন্ট হতে লড়বেন ক্যাসিয়াস

বিশ্বের অন্যতম গোলরক্ষকদের তালিকায় উপরের দিকে থাকবে স্প্যানিশ ইকার ক্যাসিয়াসের নাম। একজন দক্ষ নেতা হিসেবে দীর্ঘদিন স্পেন জাতীয় দলের দায়িত্ব পালন করেন এ ফুটবলার। এবার আরো বড় পরিসরে নেতৃত্ব দিতে লড়বেন ৩৮ বছর বয়সী ক্যাসিয়াস।

স্পেনের ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট পদের জন্য লড়বেন ইকার ক্যাসিয়াস। বর্তমান প্রেসিডেন্ট লুইস রুবিয়েলসের প্রতিদ্বন্দ্বী হিসেবে লড়বেন এ ফুটবলার। স্পেনের ফুটবলকে আরো শক্তিশালী করার লক্ষ্যে নির্বাচন করবেন বলে জানান এ স্প্যানিশ ফুটবলার।

‘হ্যাঁ, স্প্যানিশ ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট পদে লড়বো আমি। আমরা একত্রে কাজ করে স্প্যানিশ ফুটবলকে বিশ্বের সেরা করে তুলবো।’-সামাজিত যোগাযোগ মাধ্যম টুইটারে জানান এ তারকা ফুটবলার।

প্রেসিডেন্ট পদের জন্য দাঁড়ানো ক্যাসিয়াস এখনো ফুটবল থেকে আনুষ্ঠানিক অবসর ঘোষণা করেননি। তবে মাঠে নেমেছেন প্রায় মাস ছয়েকের বেশি সময় আগে। রিয়ালের হয়ে দীর্ঘ সম্পর্ক চুকিয়ে এখন আছেন পোর্তোতে। তবে পর্তুগালের ক্লাবটির হয়ে ট্রেনিংয়ের একপর্যায়ে ‍হৃদরোগে আক্রান্ত হয়ে পড়েন তিনি। এরপর থেকে মাঠের বাইরে। তবে ক্লাবটির সভাপতিকে জানিয়েছেন, যদি প্রেসিডেন্ট নির্বাচিত হন তবে এখুনি ফুটবল ছেড়ে দিবেন। নয়তো আবার নামতে পারেন ক্লাবটির জার্সি গায়ে।

২০০৮ সালে ক্যাসিয়াসের নেতৃত্বে ইউরো জয় করে স্পেন। এরপর ২০১০ সালে প্রথমবারের মতো দেশটিকে বিশ্বজয়ের স্বাদ এনে দেন ক্যাসিয়াস। সবুজ ক্যানভাসে তার নেতৃত্বগুণ নিয়ে সন্দেহ থাকার কথা নয় কারো। অফ দ্যা ফিল্ডেও তার বিষয়ে আত্মবিশ্বাসী সমর্থকরা। দ্য মার্কার করা এক জরিপে তার বিষয়ে ইতিবাচক ফলাফল এসেছে প্রায় ৯০ শতাংশেরও বেশি। এখন শুধু নির্বাচন ও ক্যাসিয়াসের আরেক দক্ষতা প্রমাণের সময়ের অপেক্ষা। ঢাকা/কামরুল