খেলাধুলা

এ কেমন সুযোগ পেল বার্সেলোনা!

দল-বদলের সময়সীমা শেষ। তবে দলে কোনো পরীক্ষিত স্ট্রাইকার নেয়া হয়নি বার্সেলোনার। এর উপর কাতালান ক্লাবটির স্ট্রাইকার উসমান ডেম্বেলে পড়েছেন ইনজুরিতে। আগামী ছয় মাসেও ফিরতে পারবেন না মাঠে।

ঠিক এ পর্যায়ে স্প্যানিশ ফুটবল ফেডারেশন বার্সেলোনাকে বাড়তি সুযোগ দিলো। নতুন একজন স্ট্রাইকারকে দলে ভেড়ানোর জন্য ১৫ দিন সময় দিলো কাতালান জায়ান্টদের। আগামী ৬ মার্চের মধ্যে নতুন খেলোয়াড় দলে ভেড়াতে হবে তাদের। না পারলে বাকি মৌসুম এ স্কোয়াড নিয়ে খেলতে হবে তাদের।

তবে খেলোয়াড় নির্বাচনে কিছু শর্ত দিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। প্রথমত, নির্বাচিত খেলোয়াড় স্পেনে খেলার জন্য বিবেচিত হবে এমন ফুটবলার নিতে পারবে। দুই তাকে অবশ্যই একজন ফ্রি এজেন্ট হতে হবে। তবে সবচেয়ে বড় শর্ত হলো, বার্সায় যোগ দিলেও ক্লাবটির হয়ে কেবলমাত্র লা লিগা ও স্পেনের অন্য টুর্নামেন্টে খেলতে পারলেও চ্যাম্পিয়নস লিগের ম্যাচে মাঠে নামতে পারবে না।

তবে এতকিছু নিয়ে ভাবছেন না বার্সেলোনা কোচ কিকে সেতিয়েন। তিনি যে কোনো উপায়ে একজন স্ট্রাইকার চাইছেন। এদিকে দল লা লিগার শীর্ষ অবস্থান হারিয়ে দ্বিতীয় স্থানে আছে। তাই কোচ বলেন, ‘লুইস সুয়ারেজ ও উসমান দেম্বেলেকে হারিয়েছি। আমাদের দলের শক্তি বাড়াতে একজন স্ট্রাইকার আবশ্যক হয়ে উঠেছে।’ ঢাকা/কামরুল