খেলাধুলা

ওয়ালটন জাতীয় রোকবলের উভয় বিভাগে চ্যাম্পিয়ন আনসার

‘ওয়ালটন এয়ার কন্ডিশনার জাতীয় রোকবল প্রতিযোগিতা-২০২০’ এর নারী ও পুরুষ উভয় বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ আনসার। আজ (বুধবার) ফার্মগেটের ইন্দিরা রোড ক্রিকেট একাডেমি মাঠে ফাইনাল অনুষ্ঠিত হয়।

নারী বিভাগের ফাইনালে বাংলাদেশ পাটকল করপোরেশনকে (বিজেএমসি) ২-০ সেটে (২৫-৭ ও ২৫-২১) হারিয়ে শিরোপা জিতে নেয় আনসার রোকবল দল। আর পুরুষ বিভাগের ফাইনালে বাংলাদেশ পুলিশকে ২-১ সেটে (১৭-২৫, ২৫-২০ ও ২৫-৮) হারিয়ে চ্যাম্পিয়ন হয় আনসারেরই পুরুষ রোকবল দল। নারী, পুরুষ দুই বিভাগে টুর্নামেন্ট সেরার পুরস্কার বাগিয়ে নেন আনসারের খেলোয়াড়রা। পুরুষ বিভাগে রাজু আহমেদ ও নারীদের বিভাগে সেরা খেলোয়াড় হন সোহেলী আক্তার।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দলকে ট্রফি ও মেডেল দেওয়া হয়। পাশাপাশি ওয়ালটন গ্রুপের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়। টুর্নামেন্ট সেরা দুজনকেও পুরস্কৃত করে ওয়ালটন। এ ছাড়া অংশ নেওয়া প্রত্যেক দলকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে জার্সি দেওয়া হয়।

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এটিএন বাংলার উপদেষ্টা মীর মোতাহার হাসান। বাংলাদেশ রোকবল অ্যাসোসিয়েশনের সভাপতি নুরুল হাসান ফরিদী ও সাধারণ সম্পাদক ঝর্না আক্তারও এ সময় উপস্থিত ছিলেন।

পুরুষ বিভাগে ৮টি ও নারী বিভাগে ৬টিসহ মোট ১৪টি দল অংশ নিয়েছিল এবারের এই টুর্নামেন্টে। পুরুষ বিভাগে অংশ নেওয়া ৮টি দলকে দুই গ্রুপে ভাগ করে লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হয়। ‘ক’ গ্রুপে ছিল বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ জেল, ফিরোজ স্মৃতি সংসদ ও জগৎপুরা যমুনা ক্লাব। আর ‘খ’ গ্রুপে ছিল বাংলাদেশ আনসার, খুলনা জেলা, ঢাকা ক্লাব ও সাতক্ষীরা জেলা।

নারীদের ‘ক’ গ্রুপে ছিল বাংলাদেশ জুট মিলস করপোরেশন (বিজেএমসি), বাংলাদেশ পুলিশ ও জামালপুর জেলা মহিলা ক্রীড়া সংস্থা। ‘খ’ গ্রুপে ছিল বাংলাদেশ আনসার, খুলনা জেলা ও জে.বি স্পোর্টিং ক্লাব।

উভয় বিভাগের দুই গ্রুপে লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হয়। দুই গ্রুপের সেরা চারটি দল সেমিফাইনাল খেলে। সেখান থেকে দুটি দল খেলে ফাইনাল। টুর্নামেন্টটি আন্তর্জাতিক ও এশিয়ান রোকবল ফেডারেশনের আইন অনুযায়ী পরিচালিত হয়।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা। রেডিও পার্টনার ছিল রেডিও টুডে। আর অনলাইন পার্টনার ছিল দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম। ঢাকা/আমিনুল/কামরুল