খেলাধুলা

লাহোরকে সেমিতে তুলে পাকিস্তান ছাড়লেন লিন

লাহোর কালান্দার্স প্রথমবার পাকিস্তান সুপার লিগের সেমিফাইনালে উঠেছে ক্রিস লিনের ব্যাটিং ঝড়ে। অথচ সেমিফাইনাল না খেলেই দেশে ফিরছেন অস্ট্রেলিয়ান টি-টোয়েন্টি তারকা। লাহোরে রবিবার বিকেলে ঝড় তোলার ৬ ঘণ্টা পরই দেশের বিমান ধরেছেন লিন।

মঙ্গলবার ঘরের মাঠে করাচি কিংসের বিপক্ষে পিএসএলে প্রথমবার সেমিফাইনাল খেলবে লাহোর। কিন্তু তার আগেই লিনকে হারানোর ধাক্কা লাগলো তাদের ক্যাম্পে। মুলতানকে হারাতে ৫২ বলে ১২ চার ও ৬ ছয়ে প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি করেন ডানহাতি ব্যাটসম্যান।

১৮৭ রানের বিশাল লক্ষ্য মাত্র ১ উইকেট হারিয়ে পূরণ করে লাহোর। লিনের ৫৫ বলে ১২ চার ও ৮ ছয়ে ১১৩ রানের অপরাজিত ইনিংসে ৭ বল বাকি থাকতে জেতে তারা। ম্যাচসেরার পুরস্কারও পান ২৯ বছর বয়সী অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান। প্রথমবার সেমিফাইনালে ওঠার উদযাপন সেরেই পাকিস্তান ছাড়েন। অস্ট্রেলিয়ান সরকারের নির্দেশনা অনুযায়ী দেশে ফিরে বাধ্যতামূলক ১৪ দিনের স্বেচ্ছা কোয়ারেন্টাইনে যেতে হবে লিনকে।

অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে লিন লিখেছেন, ‘শুরু থেকে পিএসএল উপভোগ করেছি। কিন্তু এই পরিস্থিতিতে আমি দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছি। আমি সবসময় বলেছি, ক্রিকেটের চেয়ে জীবন অনেক বড় এবং এ মুহূর্তে আমিও সেটা ভাবছি।’ সেমিফাইনালে লাহোরকে শুভকামনা জানালেন লিন, ‘সব বাধা পেরিয়ে যাবে লাহোর, এই আস্থা আমার আছে। তবে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো, সবাই উপভোগ করুন। প্রত্যেককে ধন্যবাদ, পাকিস্তান তুমি দারুণ।’

ইংল্যান্ডের অ্যালেক্স হেলস, জেসন রয়, টাইমাল মিলস, লিয়াম ডউসন, লিয়াম লিভিংস্টোন, লুইস গ্রেগরি ও জেমস ভিন্স এবং ওয়েস্ট ইন্ডিজের কার্লোস ব্র্যাথওয়েট, দক্ষিণ আফ্রিকান রাইলি রুশো ও জেমস ফস্টার করোনা আতঙ্কে আগেই পিএসএল থেকে সরে দাঁড়ান। ঢাকা/ফাহিম