খেলাধুলা

ছেলের ইচ্ছা পূরণ করতে গিয়ে শাস্তির মুখে জার্মান ফুটবলার

বিশ্বের প্রায় দুইশত দেশ করোনাভাইরাসে আক্রান্ত। এর মধ্যে করোনায় যে কয়টি দেশে মৃতের সংখ্যা হাজার ছুঁয়েছে, জার্মানি তার মধ্যে অন্যতম। দেশটিতে ইতিমধ্যে ৮১ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

ফলে পুরো দেশ লকডাউন হয়ে আছে। দেশটির শীর্ষ লিগ বুন্দেসলিগাও বন্ধ হয়ে আছে। লিগটির সফল দল বায়ার্ন মিউনিখের খেলোয়াড়রাও লকডাউন ছিলেন। কিন্তু গোপনে লকডাউন ভাঙায় শাস্তির মুখে পড়তে যাচ্ছেন জার্মান ডিফেন্ডার জেরোমে বোয়েটাং।

তবে এই ফুটবলারের লকডাউন ভাঙার পেছনে কারণ ছিলো তার সন্তান। তার ৪ বছরের ছেলে অসুস্থ হয়ে আছে। এই অবস্থায় বাবাকে পাশে চেয়েছে। ফলে জার্মান সরকারের লকডাউনের নির্দেশ ভেঙে ছুট লাগিয়েছিলেন বোয়েটাং।

যাওয়ার পথে দুর্ঘটনারও শিকার হন তিনি। তবে তাতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি তার। যদিও পরবর্তীতে জানতে পারেন বায়ার্ন কর্তৃপক্ষ জরিমানা করতে চলেছেন তাকে। খানিকটা উষ্মা প্রকাশ করলেও এই সিদ্ধান্তকে স্বাভাবিকভাবে নিয়েছেন বোয়েটাং।

‘লকডাউন ভাঙার বিষয়ে ক্লাবকে না জানানো আমার ভুল ছিলো। কিন্তু ওই মুহূর্তে আমার মাথায় ছেলে ছাড়া আর কিছুই ছিলো না। তার শরীরের অবস্থা ভালো নয়। তাই যখনই সে বাবাকে ডাকবে, সেটা যে সময়ই হোক আমি যাব। এর জন্য আমি যেকোনো শাস্তি মেনে নিতে রাজি।’-বলেন বোয়েটাং।

এরপর আরো যোগ করেন, ‘আমি সে সব বাবাদের দেখতে চাই, যারা এমন মুহূর্তে চার বছরের ছেলেকে দেখতে যাবে না। এর জন্য যদি শাস্তি থাকে, তাহলে আমি এটা সম্মান করি। তবে এটা আমার কাছে দুঃখজনক।’

উল্লেখ্য, শাস্তি হিসেবে বোয়েটাং থেকে ক্লাব যে জরিমানা বেতন থেকে কেটে নিবে, তা করোনায় আক্রান্ত রোগীর চিকিৎসার জন্য হাসপাতালে দান করবে বলে জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। ঢাকা/কামরুল