খেলাধুলা

ভুয়া বিডে অতিষ্ঠ, মুশফিকের ব্যাটের নিলাম স্থগিত

করোনা যুদ্ধে এগিয়ে আসতে নিজের প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকানোর ঐতিহাসিক ব্যাটটি নিলামে তুলেছেন মুশফিকুর রহিম। গত ৯ মে থেকে চলা এ নিলাম শেষ হওয়ার কথা ১৪ মে রাত ১১টায়। কিন্তু আয়োজকরা মুশফিকের ব্যাটটি নিয়ে পড়েছেন বিপাকে।

প্রচুর ভুয়া বিড করা হচ্ছে ব্যাটটির জন্য। আকাশচুম্বি দাম হাঁকানো হচ্ছে। পিকাবোর অফিসিয়াল সাইটে গিয়ে জানা গেল, এ পর্যন্ত মুশফিকের ব্যাটের জন্য ৫২ বিড করা হয়েছে। ভিত্তি মূল্য ছিল ৬ লাখ টাকা। সর্বোচ্চ  বিড করা হয়েছে ৪০ লাখ টাকা। জানা গেছে, ৪০ লাখ টাকা যিনি ব্যাটটির জন্য বিড করেছেন সেটা ছিল ভুয়া। কে আসল বিড করছেন, কে ভুয়া বিড করছেন তা যাচাই-বাছাই করতে হিমশিম খাচ্ছে আয়োজকরা। এজন্য বিকেল থেকে কয়েক ঘন্টার জন্য নিলাম স্থগিত করেছে সংশ্লিষ্টরা।  আজ রাত আটটা থেকে আবার নিলাম শুরু হবে বলে জানিয়েছেন আয়োজকরা। 

২০১২ সালে শ্রীলঙ্কার বিপক্ষে যে ব্যাট দিয়ে প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন মুশফিক সেই ব্যাটটি নিলামে তুলে করোনাদুর্গতদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন মুশফিক। তাঁর ব্যাটের পাশাপাশি ২০১৯ সালে ত্রিদেশীয় টুর্নামেন্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফাইনাল জেতানো মোসাদ্দেক হোসেনের ব্যাট, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলীর ফাইনালের জার্সি ও গ্লাভস, নাঈম শেখের ভারতের বিপক্ষে ৮১ রান করা ব্যাট নিলামে উঠেছে। পিকাবোর অফিসিয়াল সাইটে স্মারকগুলো নিলামে তোলা হয়েছে। ঢাকা/ইয়াসিন