খেলাধুলা

পাকিস্তানের জার্সিতে আফ্রিদি ফাউন্ডেশনের লোগো

বিশ্বজুড়ে বহুল জনপ্রিয় কোমল পানীয় পেপসি দীর্ঘ সময় ধরে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) অফিসিয়াল স্পন্সর ছিল। তবে সম্প্রতি পিসিবির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে গেছে পেপসির।

আর তাই নতুন স্পন্সর খুঁজছে পিসিবি। তবে চাহিদামতো স্পন্সর না পাওয়াতে ইংল্যান্ড সফরে পাকিস্তান দলের অনুশীলন জার্সিতে এখন নেই কোনো লোগো। তাই বলে কী সিরিজ খেলার সময়েও থাকবে না কোনো লোগো? পাকিস্তান জাতীয় দলের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি জানিয়েছেন, দলের ম্যাচ জার্সিতে লোগো থাকবে। আর সেই লোগোটি হবে ‘আফ্রিদি ফাউন্ডেশন’-এর। পিসিবির চ্যারিটি পার্টনার হওয়ায় আফ্রিদি ফাউন্ডেশনের লোগো জার্সিতে রাখবে পিসিবি।

পাকিস্তানি সাংবাদিক সাজ সাদিক প্রথম এমন সম্ভাবনার কথা টুইট করে লিখেছিলেন, ‘যদি ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য কোনো স্পন্সর খুঁজে না পায় পিসিবি, তাহলে পুরো সিরিজে জার্সিতে শহিদ আফ্রিদি ফাউন্ডেশন এবং ইধি ফাউন্ডেশনের মতো সংস্থাগুলোর লোগো দেয়া উচিত।’

সাজ সাদিকের এই টুইটের রি-টুইট করে আফ্রিদি নিশ্চিত করেছেন জাতীয় দলের জার্সিতে জায়গা করে নিচ্ছে তাঁর ফাউন্ডেশন। এ সুযোগ দেওয়াতে পিসিবিকে ধন্যবাদ জানিয়ে আফ্রিদি লিখেছেন, ‘আমরা খুবই আনন্দিত যে পাকিস্তান ক্রিকেট দলের জার্সিতে আমাদের শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের লোগো থাকবে। কেননা আমরা পাকিস্তান ক্রিকেট বোর্ডের চ্যারিটি পার্টনার।

বরাবরের মতো অনুপ্রেরণা ও সাহস জোগানোয় ওয়াসিম খান (পিসিবি সিইও) এবং পিসিবিকে ধন্যবাদ। আমাদের দলের জন্য অনেক শুভকামনা রইলো।’

এদিকে পাকিস্তান জাতীয় দলের স্পন্সর হওয়ার জন্য এখনো পর্যন্ত কেবল একটি প্রতিষ্ঠান আগ্রহ দেখিয়েছে। কিন্তু তারা যথেষ্ট অর্থ প্রস্তাব না করায় আরও অপেক্ষা করতে রাজি পিসিবি।

 

ঢাকা/কামরুল