খেলাধুলা

‘ম্যানসিটির বিপক্ষে বেলই খেলতে চায়নি’

রিয়াল মাদ্রিদ এবং গ্যারেথ বেলের মধুর সম্পর্ক এখন কেবলই অতীত। ফলে ম্যানচেস্টার সিটির বিপক্ষে রিয়াল মাদ্রিদের একাদশে বেলের না থাকাটা অস্বাভাবিক কিছু নয়।

তবে এই ম্যাচ না খেলার জন্য গ্যারেথ বেল নিজেই দায়ী। ম্যানসিটির বিপক্ষে ম্যাচটিতে নিজেই খেলতে চাননি বেল। আর এমন তথ্য জানিয়েছেন রিয়াল কোচ জিদান।

ইতিহাদে ম্যানসিটির বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন জিদান। এই ওয়েলশ স্ট্রাইকারকে নিয়ে এদিন রিয়াল কোচ জিদান বলেন, ‘রিয়াল এবং বেল সম্পর্কে এখন পর্যন্ত অনেক কথা বলা হয়েছে। তবে বেল এখনো অফিসিয়ালি রিয়ালের খেলোয়াড়। ফলে, ক্লাব ও খেলোয়াড়ের মধ্যে পারস্পরিক সম্মানের একটা সম্পর্ক তো আছে।’

এরপরই ম্যানসিটি ম্যাচে বেলের না থাকার কারণ নিয়ে জিদান বলেন, ‘তার সঙ্গে ব্যক্তিগতভাবে কথা বলেছি আমি। সে খেলতে চায়নি। আলোচনার বাকি বিষয় তার ও আমার মধ্যেই থাকুক। তবে সে বলেছে, সে খেলতে চায় না।’

করোনা সঙ্কট কাটিয়ে লা লিগা ফেরার ম্যাচে রিয়ালের হয়ে খুব একটা মাঠে দেখা যায়নি বেলকে। লিগের শেষ ১১ ম্যাচের কেবল এক ম্যাচে নেমেছেন শুরুর একাদশে। স্কোয়াডে ছিলেন না শেষ ছয় ম্যাচেও। ২০১৯-২০ মৌসুমে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলে মাত্র ১৪ ম্যাচে শুরুর একাদশে খেলতে পেরেছেন ৩১ বছর বয়সী এই ওয়েলশ ফরোয়ার্ড।