খেলাধুলা

কোথায় অনুশীলন করবেন সাকিব?

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসার এক বছরের দীর্ঘ প্রতীক্ষা! সময়ের হিসাবে এখনো দুই মাসের বেশ কিছু সময় বাকি। নিষেধাজ্ঞা থেকে মুক্তি মিলবে ২৯ অক্টোবর। তবে তার আগেই নিজেকে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য প্রস্তুত করার লক্ষ্যে অনুশীলনের জন্য জোর পরিকল্পনা সাজাচ্ছেন সাকিব আল হাসান।

সে ধারাবাহিকতায় এবার অনুশীলনের জন্য নিজের শৈশবের বিদ্যাপীঠ সাভারের বিকেএসপিতে আসার পরিকল্পনা করেছেন দেশসেরা এই অলরাউন্ডার। বিষয়টি নিশ্চিত করেছেন সাকিবের শৈশবের গুরু নাজমুল আবেদিন ফাহিম।

বিকেএসপিতে অনুশীলনের লক্ষ্যে আগস্টের শেষ দিকেই সাকিব ঢাকায় আসবেন বলে জানিয়েছেন নাজমুল আবেদিন। এই কোচের ভাষ্যে, ‘সাকিব সামনের মাসে বিকেএসপিতে অনুশীলনের উদ্দেশ্যে আসবে। এখানে তার জন্য কোচ এবং ট্রেনাররা থাকবেন।’

বিকেএসপির এই উপদেষ্টা আরও যোগ করেন, ‘যেহেতু বিকেএসপির কোচেরা এই মুহূর্তে এখানকার আবাসিকে অবস্থান করছি, সুতরাং আমরা তার (সাকিব) সঙ্গে কাজ করতে পারবো। সে এখানে সকল সুযোগ সুবিধা পাবে।’

বিকেএসপিএর উপদেষ্টা হিসেবে কর্মরত নাজমুল আবেদিন, সাকিবের ক্রিকেটের হাতেখড়ির গুরু ছিলেন। সাকিবের ক্যারিয়ারে কোচ নাজমুল আবেদিনের প্রভাব এই ক্রিকেটার বিভিন্ন সময় স্বীকার করেছেন। এছাড়াও যেকোন প্রয়োজনে সাকিব তার আরেক শৈশবের কোচ মোহাম্মদ সালাহউদ্দীনের সাহায্যও নিয়ে থাকেন।

বর্তমানে আমেরিকায় পরিবারের সঙ্গে বসবাসরত সাকিব সম্প্রতি জানিয়েছেন, ক্রিকেটকে ভীষণ মিস করছেন তিনি। আর সে জন্য ক্রিকেটে ফেরার লক্ষ্যে শিগগিরই অনুশীলনে ফিরবেন তিনি।