খেলাধুলা

লুকাকুর রেকর্ডের রাতে সেমিফাইনালে ইন্টার মিলান

ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনাল ম্যাচে জার্মানির দল বেয়ার লেভারকুসেনকে ২-১ গোলে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিলো ইন্টার মিলান।

নেরাজ্জুরিদের জেতা ম্যাচে রেকর্ড গড়েন দলের বেলজিয়ান স্ট্রাইকার রোমেলু লুকাকু। প্রথম ফুটবলার হিসেবে ইউরোপা লিগে টানা ৯ ম্যাচে গোল করার কীর্তি গড়েন এই বেলজিয়ান। রেকর্ড গড়ার জন্য লুকাকুকে ৫ বছর এবং দুটি ক্লাবের হয়ে খেলতে হয়েছে।

জার্মান ক্লাব লেভারকুসেনের বিপক্ষে ম্যাচের ১৫ মিনিটে এগিয়ে যায় ইন্টার। দলের পক্ষে গোল করেন নিকোলো বারেল্লা। এর ছয় মিনিট পরে গোল করে ইন্টারকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন লুকাকু।

এই গোলের মধ্য দিয়ে ইউরোপা লিগে টানা ৯ ম্যাচে গোল করার রেকর্ড গড়েন লুকাকু। ২০১৪-১৫ মৌসুমে এভারটনের জার্সিতে টানা ৫ ম্যাচে গোল করার পর চলতি মৌসুমে ইন্টারের হয়ে আবার ইউরোপা লিগে ফিরেই টানা চার ম্যাচে গোল করে রেকর্ডটা নিজের করে নিলেন ২৭ বছর বয়সী এই স্ট্রাইকার। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩১ গোল করলেন লুকাকু।

ম্যাচের ২৪ মিনিটের মাথায় লেভারকুসেনের কাই হার্ভার্টজ এক গোল শোধ দিলেও শেষ পর্যন্ত লিড ধরে রেখে শেষ চারে জায়গা করে নেয় ইন্টার মিলান।

২০০৯-১০ মৌসুমে চ্যাম্পিয়নস লিগ জেতার পর প্রথমবার ইউরোপিয়ান প্রতিযোগিতাটির সেমিফাইনালে উঠল উত্তর ইন্টার মিলান। যা একটি রেকর্ড। এর আগে আটবার ইউরোপা লিগের শেষ চারে উঠতে পারেনি কোনো দল।