খেলাধুলা

বিশাল প্রস্তাব পেয়েও ফাতিকে ছাড়েনি বার্সেলোনা

দেনাগ্রস্ত বার্সেলোনা আর্থিক সংকট কাটাতে একের পর এক খেলোয়াড় ছেড়ে দিতে কার্পণ্য করেনি। তবে এই দুঃসময়ে আনসু ফাতির মূল্য ঠিক বুঝতে পেরেছিল তারা। তাই ম্যানচেস্টার ইউনাইটেড টাকার বস্তা নিয়ে হাজির হলেও এই লেফট উইঙ্গারকে বিক্রি করেনি কাতালান জায়ান্টরা।

স্প্যানিশ সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বিস্ময়বালক ফাতির জন্য ম্যানইউ ১৫ কোটি ইউরোর প্রস্তাব করেছিল। কিন্তু বিনা দ্বিধায় তা প্রত্যাখ্যান করেছে বার্সেলোনা। রেড ডেভিলরা এখন দলবদলের বাজারে বরুশিয়া ডর্টমুন্ডের জ্যাডন সানচোর পেছনে ছুটছে।

স্পেনের ক্রীড়া দৈনিক মার্কা বলেছে, ফাতির এজেন্ট হোর্হে মেন্দেস বার্সা প্রধানকে বলেছেন যে একটি ক্লাব তার ক্লায়েন্টের জন্য ১৫ কোটি ইউরোর প্রস্তাব দিয়েছে। পরে তিনি জানান, ক্লাবটি ম্যানইউ।

বার্সেলোনা ওই প্রস্তাব ফিরিয়ে দিয়ে ফাতির সঙ্গে নতুন চুক্তি করেছে। তাতে রিলিজ ক্লজ বেড়ে হয়েছে ৪০ কোটি ইউরো। ১৭ বছর বয়সী এই উইঙ্গার গত সপ্তাহের বার্সার সিনিয়র দলের আনুষ্ঠানিক সদস্য হয়েছেন। আর নতুন চুক্তি করেই ভিয়ারিয়ালের বিপক্ষে লা লিগায় করেছেন জোড়া গোল।

ইন্টার মিলানে চলে যাওয়া আর্তুরো ভিদালের রেখে যাওয়া ২২ নম্বর জার্সি উঠেছে ফাতির গায়ে। নতুন চুক্তি ২০২৪ সাল পর্যন্ত। রোনাল্ড কোমানের দলে শুরুতেই জায়গা পোক্ত করেছেন। এবার তা ধরে রাখার পালা।