খেলাধুলা

মেয়েদের এল ক্লাসিকোতে রিয়ালকে উড়িয়ে দিলো বার্সা

বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের এল ক্লাসিকোর ইতিহাস অনেক পুরোনো। কিন্তু দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব প্রথমবার তাদের মেয়ে ফুটবলার নিয়ে মুখোমুখি হলো রোববার। স্পেনে মেয়েদের শীর্ষ লিগ প্রিমেরা ইবেরদ্রোলায় এই ঐতিহাসিক প্রথম এল ক্লাসিকোতে রিয়ালকে ৪-০ গোলে উড়িয়ে দিলো বার্সা।

এই মৌসুমে প্রথমবার মেয়েদের ফুটবলে আনুষ্ঠানিকভাবে দল হিসেবে আত্মপ্রকাশ করে রিয়াল। প্রথম ম্যাচে তারা মুখোমুখি হয় বার্সার। 

ভালদেবেবাসে প্রথমার্ধে দাপট দেখায় বার্সা। প্যাট্রি গুইজারোর শট ১৮ মিনিটে প্রতিপক্ষের গায়ে লেগে জালে জড়ায়, যা এই মৌসুমে ছিল দলটির প্রথম গোল। রিয়ালও গোল পেয়েছিল, কিন্তু আসলানির লক্ষ্যভেদী শট ফাউলের কারণে বাতিল হয়। উইঙ্গার ক্যারোলিন গ্রাহাম হানসেনের শট থেকে দ্বিতীয়ার্ধে রিয়াল কিপার মিসার আত্মঘাতী গোলে বার্সার ব্যবধান দ্বিগুণ হয়।

বার্সার সহজ জয়ে নতুন মৌসুম শুরুর পথে তৃতীয় গোল করেন নেদারল্যান্ডসের জাতীয় দলের ফুটবলার লিয়েক মার্তিন্স। অধিনায়ক অ্যালেক্সিয়া পুতেয়াস করেন বার্সার চার নম্বর গোল।

মেয়েদের ফুটবলে রিয়ালের অনুপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তবে মাদ্রিদ ভিত্তিক ক্লাব সিডি টাকুন স্পেনের শীর্ষ লিগে উন্নীত হলে এর পরিসর বাড়িয়ে রিয়াল মাদ্রিদ নামকরণ করা হয় এই বছরের জুলাইয়ে। ওই দলটির উন্নয়নে এই মৌসুমে ৯ খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করে রিয়াল।