খেলাধুলা

আইপিএল থেকে ছিটকে গেলেন ইশান্ত

অ্যাবডোমিনাল মাসলের ইনজুরি নিয়ে ১৩তম আইপিএল থেকে ছিটকে গেলেন দিল্লি ক্যাপিটালসের ফাস্ট বোলার ইশান্ত শর্মা। গত মাসে টুর্নামেন্ট শুরু হওয়ার আগে সংযুক্ত আরব আমিরাতে ট্রেনিংয়ের সময় পিঠের চোটে পড়েছিলেন। তবে ২৯ সেপ্টেম্বর সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে দেখা গিয়েছিল তাকে। ওই একটি ম্যাচ খেলেই তার আইপিএল শেষ হয়ে গেলো।

দিল্লি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, গত ৭ অক্টোবর দলের ট্রেনিং সেশনের সময় বোলিং করতে গিয়ে বাঁ পাশের পাঁজরে অস্বস্তির কথা জানান ইশান্ত। স্ক্যানে তার অ্যাবডোমিনাল মাসলের একটি ছেঁড়া দেখা গেছে। বিবৃতিতে দিল্লি বলেছে, ‘এই ইনজুরি দুর্ভাগ্যবশত আইপিএল থেকে ইশান্তকে ছিটকে দিলো।’

হায়দরাবাদের বিপক্ষে তিন ওভার বল করেছিলেন ইশান্ত, ২৬ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। তার এই চোট দিল্লির দুশ্চিন্তা আরও বাড়িয়ে দিলো। কারণ এরই মধ্যে তারা লেগস্পিনার অমিত মিশ্রকে হারিয়েছে এবং হ্যামস্ট্রিং চোট নিয়ে এক সপ্তাহের জন্য মাঠের বাইরে ঋষভ পান্ত।

পেস বোলিংয়ে এখন দিল্লির রয়েছে কাগিসো রাবাদা, হার্শাল প্যাটেল, মোহিত শর্মা, আবেশ খান ও তুষার দেশপান্ডে। ১৪ অক্টোবর তাদের পরের ম্যাচ রাজস্থান রয়্যালসের বিপক্ষে। পরের আট দিনের মধ্যে তাদের আরও দুটি ম্যাচ রয়েছে।

ইশান্ত কতদিনের জন্য মাঠের বাইরে তা নিয়ে অস্পষ্টতা রয়েছে। আইপিএলের পর অস্ট্রেলিয়া সফরের আগে তিনি ফিট হতে পারবেন কি না তাও নিশ্চিত নয়। ইশান্ত তার সবশেষ টেস্ট খেলেছিলেন ওয়েলিংটনে, সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে এক ইনিংসে পাঁচ উইকেট নেন। কিন্তু গোড়ালির চোটে দ্বিতীয় টেস্ট খেলতে পারেননি।