খেলাধুলা

মেসি আর আমি যেন ‘বুড়ো বিবাহিত দম্পতি’: আগুয়েরো

একই ছাদের তলায় থেকে বয়স্ক স্বামী-স্ত্রীর মধ্যে যেমন ঝগড়াঝাঁটি হয়, ঠিক তেমনই লিওনেল মেসি আর সের্হিয়ো আগুয়েরোর সম্পর্ক কখনও মধুর, কখনও তিক্ত। আন্তর্জাতিক ফুটবল খেলতে গেলে হোটেলে সবসময় তারা একই রুমে থাকেন। প্রায় সময় দুজনের মধ্যে খুনসুটি চলে, লেগে যায় ঝগড়া। মেসির সঙ্গে রুম ভাগাভাগি করতে কেমন লাগে, তা ‘সান্তো সাবাদো’ অনুষ্ঠানে খুলে বললেন আগুয়েরো। এক কথায় তারা যেন ‘বুড়ো বিবাহিত দম্পতি’।

২০০৬ সাল থেকে আর্জেন্টিনা দলে খেলছেন আগুয়েরো। আর মেসির অভিষেক হয়েছিল আগের বছর। তিনটি বিশ্বকাপ, চারটি কোপা আমেরিকা ও ২০০৮ সালের স্বর্ণজয়ী অলিম্পিক মিশনে একসঙ্গে ছিলেন দুজন। এই সময়ে দুজনে থেকেছেন হোটেলের এক কামরায়। দুই সতীর্থের মধ্যে এক অদ্ভুত সম্পর্কের কথা বললেন আর্জেন্টিনার তৃতীয় শীর্ষ গোলদাতা।

মেসি সবসময় অভিযোগ করেন বলে দাবি আগুয়েরোর। আর্জেন্টিনার জার্সিতে ৯৭ ম্যাচে ৪১ গোল করা এই স্ট্রাইকার বলেছেন, ‘সে সবসময় অভিযোগ করে, আমরা অনেকটা বুড়ো বিবাহিত দম্পতির মতো।’ হোটেল রুমে আর্জেন্টিনার শীর্ষ গোলদাতার সঙ্গে মজার কিছু ঘটনা বললেন আগুয়েরো, ‘আমি টিভি অন করেই ঘুমিয়ে যাই এবং পরদিন সকালে উঠে দেখতে পাই মেসি রেগে লাল হয়ে গেছে। নানা অভিযোগ করে যাচ্ছে।’

খাবার খেতে যাওয়া নিয়েও দুজনের মধ্যে ঝগড়া হয় বললেন ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার, ‘সে হোটেলে আসার পর রুমে ঢুকে গোসল করতে যায়। আর আমি মোবাইল ফোনে কথা বলতে থাকি। তারপর সে আমাকে মনে করিয়ে দেয় যে ডিনার করতে যাওয়া উচিত। কিন্তু আমি দেরি করি, তখন সে রেগে যায়।’

অবশ্য বিশ্বকাপ বাছাইয়ের প্রথম দুই রাউন্ডে মেসির সঙ্গে রুম ভাগাভাগা করা হয়নি আগুয়েরোর। হাঁটুর অস্ত্রোপচারের পর মাঠের বাইরে ছিটকে গেছেন তিনি। তবে বার্সেলোনা ফরোয়ার্ডের নেতৃত্বে আর্জেন্টিনা ইকুয়েডর ও বলিভিয়াকে হারিয়ে কাতার বিশ্বকাপ অভিযাত্রায় দারুণ শুরু করেছে।