খেলাধুলা

সাময়িক স্থগিত হচ্ছে যুব দলের ক্যাম্প

অহেতুক ক্যাম্প করবে না বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এশিয়া কাপ স্থগিত হওয়ায় ক্যাম্প সাময়িক স্থগিত করার সিদ্ধান্ত নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে গুঞ্জন রয়েছে, বিকেএসপিতে করোনার শঙ্কায় ক্যাম্প স্থগিত করছে বিসিবি। বিষয়টি নিয়ে প্রকাশ্যে কথা বলতে চাইলেন না বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের ম্যানেজার মোহাম্মদ কাউসার।

তার দাবি, এশিয়া কাপ স্থগিত হওয়ায় ক্যাম্প না করার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। ছেলেদের কিছুদিন বিশ্রাম দেওয়ার পর আবার মাঠে ফেরানো হবে। কাউসার রাইজিংবিডিকে বলেন, ‘এশিয়া কাপ স্থগিত হওয়ার পর থেকে আমরা চিন্তা ভাবনা করছিলাম, আপতত ক্যাম্পটা স্থগিত করবো। কেননা ছেলেদের উপর চাপ পড়ছে। প্রাথমিক ক্যাম্প করার পর এশিয়া কাপকে সামনে রেখেই এই ক্যাম্পটা চালাতে হচ্ছিল। এখন যেহেতু এশিয়া কাপ স্থগিত তাই আমরা ক্যাম্প এক সপ্তাহ স্থগিত করার কথা ভাবছি। যদিও এখনো সিদ্ধান্ত হয়নি। শনিবার এ ব্যাপারে আমরা সিদ্ধান্ত নেব।’

জানা গেছে, বিকেএসপির আন্তর্জাতিক হোস্টেলে দুই-তিনজনের করোনা উপসর্গ দেখা দিয়েছে। এজন্য দুইদিন ক্রিকেটারদের পুরোপুরি আইসোলেশনে রেখেছে টিম ম্যানেজমেন্ট। করোনা পরীক্ষার পর তাদের আবার মাঠে ফেরানো হবে।

নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে যুব এশিয়া কাপ হওয়ার কথা ছিল। এই টুর্নামেন্টের জন্য বাংলাদেশ দল প্রস্তুতি নিচ্ছিল বিকেএসপিতে। কিন্তু করোনার কারণে প্রতিযোগিতা স্থগিত হয়েছে। ২০২১ সালে কোনও সুবিধাজনক সময়ে আয়োজন করা হবে এটি। যুব দলের মাঠে ফেরার সম্ভাবনা রয়েছে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে।

ফেব্রুয়ারিতে পাঁচ ওয়ানডে খেলতে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশকে আতিথেয়তা দেবে আফগানরা। ফলে আকবর আলীদের উত্তরসূরিদের আরও চার মাস অপেক্ষা করতে হচ্ছে। বিকেএসপিতে ২৫ ক্রিকেটারের ক্যাম্প চলবে ২১ অক্টোবর পর্যন্ত।

এই বছরের ফেব্রুয়ারিতে যুব বিশ্বকাপ জিতেছিল বাংলাদেশ। আকবর, রাকিবুল, শরীফুলদের হাত ধরে বৈশ্বিক ক্রিকেটে প্রথম শিরোপা পায় বাংলাদেশ। বিশ্বকাপ শেষ হওয়ার পর পরই নতুন দল তৈরিতে হাত দিয়েছিল বিসিবি। কিন্তু করোনার কারণে পাঁচ মাস সব কার্যক্রম বন্ধ রাখতে হয়। পরবর্তীতে আগস্টে ৪৫ ক্রিকেটার নিয়ে শুরু হয় ক্যাম্প। এক মাসের ক্যাম্পের পর প্রাথমিক দল থেকে ২৫ ক্রিকেটারকে বেছে নেয়। তাদের নিয়ে বিকেএসপিতে চলছে ক্যাম্প।