খেলাধুলা

৭ মাস পর শুরু হচ্ছে ওয়ালটন-ডিআরইউ মিডিয়া কাপ ফুটবল

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির আয়োজনে ৪৮ দল নিয়ে মার্চের ১৫ তারিখে শুরু হয়েছিল ‘ওয়ালটন স্মার্ট ফ্রিজ-ডিআরইউ মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্ট-২০২০।’ কিন্তু দ্বিতীয় রাউন্ডের খেলা শেষ হওয়ার আগেই দেশে উদ্ভুত করোনা পরিস্থিতির কারণে ১৮ মার্চ স্থগিত হয়ে যায় এই টুর্নামেন্ট।

তবে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে রোববার (১৮ অক্টোবর) থেকে পল্টনস্থ শহীদ (ক্যাপ্টেন) এম. মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে আবার শুরু হবে এই টুর্নামেন্ট। ২১ অক্টোবর ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে এবারের এই আসর। এমনটাই জানিয়েছেন ডিআরইউ’র ক্রীড়া সম্পাদক মজিবুর রহমান ও ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)।

মজিবুর রহমান বলেন, ‘করোনার কারণে স্থগিত হয়ে যাওয়া ওয়ালটন-ডিআরইউ মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্ট রোববার থেকে আবার মাঠে গড়াবে। এদিন দ্বিতীয় রাউন্ডের তৃতীয়দিনের বাকি খেলাগুলো অনুষ্ঠিত হবে। মোট ৮টি খেলা হবে এদিন। পরদিন অনুষ্ঠিত হবে তৃতীয় রাউন্ডের খেলা। সেখান থেকে ৮টি দল কোয়ার্টার ফাইনালে যাবে। কোয়ার্টার ফাইনাল হবে ২০ অক্টোবর। আর ২১ অক্টোবর হবে সেমিফাইনাল ও ফাইনাল। প্রাইজমানি ও অন্যান্য পুরস্কারাদি একইরকম থাকবে।’

এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘করোনার কারণে ১৮ মার্চ স্থগিত হয়েছিল এই টুর্নামেন্ট। অবশেষে ৭ মাস পর আবার মাঠে গড়াতে যাচ্ছে এটি। ফুটবল খেলায় তো আর যথাযথ সামাজিক দূরত্ব মানা যাবে না। তবে ভেন্যুতে সেনিটাইজেশনসহ অন্যান্য সব ব্যবস্থা থাকবে। যারা ডাগআউটে থাকবে তাদের সামাজিক দূরত্ব মেনে বসানো হবে। হাত ধোঁয়ার ব্যবস্থা থাকবে। মাস্কের ব্যবস্থা থাকবে।’ 

স্থগিত হওয়ার আগে দ্বিতীয় থেকে তৃতীয় রাউন্ডে উঠেছিল জিটিভি, ডেইলি সান, আমাদের সময়, আজকালের খবর, নয়া দিগন্ত, মানবজমিন, জাগোনিউজ ও যুগান্তর। 

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ট্রফি ও ৪০ হাজার টাকা প্রাইজমানি পাবে। রানার্স-আপ দল ট্রফি ও ২০ হাজার টাকা প্রাইজমানি পাবে। ফেয়ার প্লে ট্রফি দেওয়া হবে। এ ছাড়া টুর্নামেন্টের সেরা ও সর্বোচ্চ গোলদাতাকে ট্রফি এবং ওয়ালটন গ্রুপের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

টুর্নামেন্টে অংশ নেওয়া দলগুলোর মধ্যে রয়েছে- কালেরকণ্ঠ, বাংলাদেশ টেলিভিশন, বিডিনিউজ২৪.কম, সংবাদ প্রতিদিন, আরটিভি, এশিয়ান টিভি, করতোয়া, আমাদের সংবাদ, জাগোনিউজ২৪, আমাদের সময়, যমুনা টিভি, জনকণ্ঠ, এটিএন বাংলা, নয়া দিগন্ত, বার্তা২৪, রেডিও টুডে, নিউ এইজ, অবজারভার, রাইজিংবিডি.কম, সংগ্রাম, ইউএনবি, আজকালের খবর, সমকাল, যুগান্তর, চ্যানেল২৪, ৭১ টিভি, নিউ নেশান, বাংলাভিশন, একুশে টিভি, বাংলাদেশ প্রতিদিন, সংবাদ, খোলা কাগজ, জবাবদিহি, ঢাকা টাইমস, নাগরিক টিভি, বাংলাদেশ পোস্ট, বাংলাদেশের খবর, সময়ের আলো, ইনকিলাব, ইত্তেফাক, ভোরের ডাক ও ডেইলি সান।

এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে আছে দেশের জনপ্রিয় নিউজপোর্টাল রাইজিংবিডি.কম।