খেলাধুলা

তামিমের আমন্ত্রণে ফিল্ডিংয়ে মাহমুদউল্লাহ একাদশ

বিসিবি প্রেসিডেন্টস কাপের পঞ্চম ম্যাচে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে তামিম একাদশ এবং মাহমুদউল্লাহ একাদশ। টসে জিতে মাহমুদউল্লাহ একাদশকে ফিল্ডিংয়ে আমন্ত্রণ জানিয়েছে তামিম একাদশের অধিনায়ক তামিম ইকবাল। খেলাটি সরাসরি দেখা যাবে https://www.facebook.com/watch/live/?v=346425709766461&ref=notif¬if_id=1603092241031609¬if_t=live_video_explicit

দুই দলের জন্য এই ম্যাচ প্রায় অলিখিত সেমিফাইনালের মতো। প্রতিযোগিতাটির তৃতীয় দল নাজমুল একাদশ ইতিমধ্যে দুই ম্যাচ জিতে ফাইনালের পথে এক পা দিয়ে রেখেছে। দলটির নেট রান রেটও বাকি দুই দলের চেয়ে বেশি। আর তাই ফাইনালে যাওয়ার লড়াইয়ে এই ম্যাচে জয়ী দলের সম্ভাবনা বেশি থাকবে।

এই ম্যাচে হেরে গেলে মাহমুদউল্লাহ একাদশ প্রতিযোগিতাটি থেকে ছিটকে যাবে। সেক্ষত্রে ফাইনাল হবে নাজমুল একাদশ এবং তামিম একাদশের মধ্যে। অপরদিকে তামিম একাদশকে হারাতে পারলে মাহমুদউল্লাহ একাদশ তাকিয়ে থাকবে গ্রুপ পর্বের শেষ ম্যাচের দিকে।

যেখানে নাজমুল একাদশের মুখোমুখি হবে তামিম একাদশ। সে ম্যাচে তামিম একাদশ হেরে গেলে নাজমুল একাদশের ফাইনালের সঙ্গী হবে মাহমুদউল্লাহ একাদশ। আর তামিম একাদশ জিতলে নেট রান রেটের হিসাবে নির্ধারিত হবে দুই ফাইনালিস্ট।

তামিম একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, মোহাম্মদ মিঠুন, ইয়াসির আলী চৌধুরি, মোসাদ্দেক হোসেন, সাইফউদ্দিন, মাহিদুল অঙ্কন, তাইজুল ইসলাম, মাহাদী হাসান, মোস্তাফিজুর রহমান, সৈয়দ খালেদ আহমেদ (সুপার সাব)।

মাহমুদউল্লাহ একাদশ: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাইম শেখ, লিটন দাস, ইমরুল কায়েস, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, এবাদত হোসেন, রাকিবুল হাসান, আবু হায়দার রনি, মাহমুদুল হাসান (সুপার সাব)।