খেলাধুলা

ম্যানসিটির চোটের তালিকায় এবার ফের্নান্দিনিয়ো

দুর্দান্ত জয়ে ম্যানচেস্টার সিটি চ্যাম্পিয়নস লিগ শুরু করলেও তাদের লম্বা চোটের তালিকায় যুক্ত হলো আরেক খেলোয়াড়ের নাম। পোর্তোর বিপক্ষে বুধবারের ম্যাচে একেবারে শেষের দিকে নেমেও খেলা শেষ করতে পারেননি ফের্নান্দিনিয়ো। পায়ের মাংসপেশীর চোট নিয়ে ছিটকে গেলেন চার থেকে ছয় সপ্তাহের মতো।

ইতিহাদ স্টেডিয়ামে পর্তুগিজ প্রতিদ্বন্দ্বীকে ৩-১ গোলে হারিয়েছে ম্যানসিটি। সার্জিও আগুয়েরো, ইকে গুন্ডোগান ও ফেরান তোরেসের গোলে জেতে তারা। কিন্তু ম্যাচ শেষে ফের্নান্দিনিয়োকে হারানোর দুঃসংবাদ দিলেন কোচ পেপ গার্দিওলা। 

৮৪তম মিনিটে বদলি মাঠে নামেন ফের্নান্দিনিয়ো। কিন্তু যোগ করা সময়ে পায়ের চোট নিয়ে মাঠের বাইরে চলে যান ব্রাজিলিয়ান মিডফিল্ডার। তার বদলে শেষ মুহূর্তে মাঠে নামেন জন স্টোনস। গার্দিওলা বিবিসিকে বলেছিলেন, ‘খারাপ খবর, চোট (আগের) পাওয়া স্থানেই। লম্বা সময় সে বাইরে থাকবে।’

ম্যাচের পরের সংবাদ সম্মেলনে স্প্যানিশ কোচ আরও যোগ করেছেন, ‘বাজে খবর, তার পায়ের চোটের কারণে চার থেকে ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকবে। হ্যাঁ আমাদের জন্য এটা বড় ধাক্কা। সামনে আমাদের অনেক ম্যাচ এবং কেউই নেই, এই হলো অবস্থা।’

এরই মধ্যে মাঠের বাইরে চলে গেছেন কেভিন ডি ব্রুইনা, গাব্রিয়েল জেসুস, নাথান আকে, বেঞ্জামিন মেন্দি ও আইমেরিক লাপোর্তে। এবার ক্লাবের চোটের তালিকায় যুক্ত হলেন ফের্নান্দিনিয়ো।