খেলাধুলা

‘এল ক্লাসিকো’ দেখা যাবে মোবাইল অ্যাপে

স্প্যানিশ লা লিগার ম্যাচ দর্শকের দেখার সুবিধার জন্য ফেইসবুকে সরাসরি সম্প্রচার করা হতো। এখন থেকে ফেসবুকের পাশাপাশি অ্যাপেও দেখা যাবে লা লিগার ম্যাচ। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য লা লিগা কতৃপক্ষ খেলা দেখতে চালু করেছে ‘লা লিগা ই-স্পেস’ অ্যাপ। ফলে ২৪ অক্টোবর মৌসুমের প্রথম ‘এল ক্লাসিকো’ অ্যাপেই দেখতে পারবে দর্শকরা।

১৯ অক্টোবর থেকে যাত্রা শুরু করা এই অ্যাপে খেলা উপভোগের পাশাপাশি প্রাসঙ্গিক আরও অনেক পরিসংখ্যান, সাম্প্রতিক নানা ঘটনা এবং শেষ মুহূর্তের অনেক তথ্য থাকবে। এছাড়াও আগের সব এল ক্লাসিকো নিয়ে বিভিন্ন তথ্য, ঘটনা, লা লিগার শুভেচ্ছা দূতদের কথা এবং আরও অনেক কিছু উপস্থাপন করা হবে।

‘এল ক্লাসিকো’ উপভোগের পাশাপাশি ভার্চুয়াল স্টেডিয়ামের স্বাদ ও লা লিগার ২০টি ক্লাব সম্পর্কে নানা তথ্যও জানা যাবে এই অ্যাপ থেকে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই অ্যাপ চালুর কারণ জানিয়েছেন লা লিগার ভারতীয় উপমহাদেশের ব্যবস্থাপনা পরিচালক হোসে আন্তনিও কাচাজা।

তিনি বলেন, ‘বাংলাদেশ ফুটবলপ্রেমীদের দেশ। আমরা দেখেছি, এ দেশে লা লিগার অনেক ভক্ত। লা লিগার ফেসবুক পেজে প্রায় ৫০ লাখ ভক্তের সঙ্গে যুক্ত হওয়া এবং তাদেরকে ম্যাচ উপভোগের সুযোগ দিতে পেরে আমরা আনন্দিত। এল ক্লাসিকো বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফুটবল লড়াইগুলোর একটি এবং আমরা মনে করি, ভক্তদের ম্যাচ উপভোগের পূর্ণাঙ্গ অভিজ্ঞতা ও মানসম্পন্ন ফুটবল কন্টেন্ট উপহার দেওয়ার জন্য লা লিগা ই-স্পেস অ্যাপ চালু করার এখনই সময়।’