খেলাধুলা

প্রত্যেক ম্যাচে নট আউট থাকতে বলতেন বাবা: মনদীপ

বাবাকে হারানোর একদিন পরই সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে খেলেছিলেন মনদীপ সিং। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে কিংস ইলেভেন পাঞ্জাবের পরের ম্যাচেও খেললেন তিনি। ৬৬ রানে থেকে ম্যাচ জয়ী পারফরম্যান্স করে স্মরণ করলেন বাবা সর্দার হরদেব সিংকে।

পাঞ্জাবের ইনিংসের ১৬তম ওভারে ফিফটি ছোঁয়ার পর মাঠে আবেগী মুহূর্ত তৈরি করেন মনদীপ। আকাশের দিকে তাকিয়ে বাবাকে স্মরণ করেন এবং ব্যাট তুলে তাকে শ্রদ্ধা জানান। ডাগ আউট থেকে তার সতীর্থরা দাঁড়িয়ে অভিবাদন জানান তাকে এবং ক্রিজে তার সঙ্গী ক্রিস গেইলও শুভেচ্ছা জানান।

৮ উইকেটে ম্যাচটি জয়ের পর মনদীপ জানালেন, বাবা তাকে ‘প্রত্যেক ম্যাচে নট আউট থাকতে’ বলতেন। পাঞ্জাবের টানা পঞ্চম জয়ে সেই স্বপ্ন পূরণ করলেন ২৮ বছর বয়সী ব্যাটসম্যান। তিনি বলেছেন, ‘আমার বাবা আমাকে বলতেন যে ‘তোমার উচিত প্রত্যেক ম্যাচে নট আউট থাকা’ এবং আজ আমি সেটাই করতে চেয়েছিলাম। এমনকি ম্যাচের আগে রাহুলের সঙ্গে আমি কথা বলেছি যেন ‘আমাকে আমার মতো করে খেলতে দেওয়া হয়, তাতে করে কিছু বল ডট দিলেও আমি দলের জন্য ম্যাচটি জিততে পারবো। আমার মনে হয় এই ম্যাচ শেষ করে আসায় বাবা খুব খুশি হয়েছেন।’

প্রথম সাত ম্যাচে মাত্র একটি জয় পাওয়া পাঞ্জাব দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে। টানা পাঁচ ম্যাচ জিতে তারা ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে গেছে।