খেলাধুলা

ওয়ালটন খুলনা মিডিয়া কাপ ক্রিকেটের ফাইনালে রূপসা ও মধুমতি

খুলনা প্রেসক্লাব আয়োজিত ওয়ালটন খুলনা প্রেসক্লাব মিডিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে উঠেছে রূপসা টাইগার্স ও মধুমতি চ্যালেঞ্জার্স। শনিবার খুলনা জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রতিযোগিতার দ্বিতীয় দিনে দুই দলই টানা দ্বিতীয় জয়ে ফাইনাল নিশ্চিত করেছে।

দিনের প্রথম ম্যাচে রূপসা টাইগার্স ৪০ রানের বড় ব্যবধানে হারায় ভৈরব রাইডার্সকে। ম্যাচে আগে ব্যাট করে রূপসা টাইগার্স নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৪৪ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায়। শুরুতে দলীয় ৫ রানে প্রথম উইকেট হারালেও হাসান মোল্লা ও তন্ময় জুটি দলকে বড় সংগ্রহের ভিত গড়ে দেন। এর মধ্যে তন্ময় ছিলেন অনবদ্য। তিনে খেলতে নেমে তন্ময় মাত্র ৬৯ বলে ৮৮ রানে অপরাজিত থেকে দলের বড় সংগ্রহে বড় ভূমিকা রাখেন। ৫টি বাউন্ডারি ও ৪টি ওভার বাউন্ডারি দিয়ে সাজানো ছিলো তার ইনিংসটি। ভৈরব টাইগার্সের হয়ে উইকেট দুটি নেন রঞ্জু ও বশির।

জবাবে ব্যাট করতে নেমে ভৈরব রাইডার্স শুরুতে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায়। এরপর রঞ্জু ও বশির ব্যাট হাতে দলকে সামনে এগিয়ে নিলেও জয়ের নাগাল পর্যন্ত নিতে পারেনি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১০৪ রান করতে সমর্থ হয় ভৈরব রাইডার্স। দলটির হয়ে বশির ৪০ বলে ৩টি চার ও ২টি ছয়ে দলটির হয়ে সর্বোচ্চ ৩৭ রান করেন। আর ৪৪ বলে ৩টি বাউন্ডারিতে অধিনায়ক রঞ্জুর সংগ্রহ ছিল ২৫ রান। বিজয়ী দলের বিমল ২টি এবং পাখি ও প্রিন্স একটি করে উইকেট নেন। অপরাজিত ৮৮ রানের সুবাদে ম্যাচসেরা নির্বাচিত হন বিজয়ী দলের তন্ময়।

দিনের দ্বিতীয় ম্যাচে মধুমতি চ্যালেঞ্জার্স ৫ উইকেটে শিবসা ওয়ারিয়র্সকে পরাজিত করে। আগে ব্যাট করে শিবসা ওয়ারিয়র্স নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৪ রান সংগ্রহ করে। দলের হয়ে অনিক সর্বোচ্চ ৪৫ রান করেন। ৫৬ বলে ২টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান আসে কাজী শান্তর ব্যাট থেকে। প্রতিপক্ষের ফেরদাউস ২টি এবং মোহাম্মদ আলী সনি ও প্রশান্ত একটি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৪০ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় মধুমতি চ্যালেঞ্জার্স। তবে শেষদিকে এসএম কামাল ও মেহেদীর দৃঢ়তায় ১৯.২ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় মধুমতি চ্যালেঞ্জার্স। মেহেদী মাত্র ২২ বলে ১টি করে চার ও ছয়ে ৩০ রান করে অপরাজিত থাকেন। আর কামাল ২৪ বলে একটি বাউন্ডারির সাহায্যে ৪৪ রানে অপরাজিত থাকেন। এছাড়া উদ্বোধনী ব্যাটসম্যান প্রশান্ত ৩৩ বলে ২৩ রান করেন। প্রতিপক্ষের অধিনায়ক রকিবুল ইসলাম মতি ১৮ রান খরচায় নেন ৩ উইকেট। একটি করে উইকেট নেন মিলন ও রাফিউল ইসলাম টুটুল। 

প্রথমবারের মতো আয়োজিত ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এ ক্রিকেট প্রতিযোগিতায় মোট ৪টি অংশ গ্রহণ করছে। আগামী ১০ নভেম্বর ওয়ালটন মিডিয়া কাপ ক্রিকেট প্রতিযোগিতার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।