খেলাধুলা

ওয়ালটনের সংবর্ধনা পেল এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ ৮ নারী ফুটবলার

চলতি বছর মাধ্যমিক তথা এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবল দলের ৮ জন খেলোয়াড়। কৃতিত্বের সঙ্গে এসএসসি পাস করা এই আট নারী ফুটবলারকে আজ শনিবার সংবর্ধনা দিয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

বিকেলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাকক্ষে তাদের ওয়ালটনের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয় এবং কেট কেটে তাদের সাফল্য উদযাপন করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাহউদ্দিন, ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মহিলা উইং এর চেয়ারম্যান মিস মাহফুজা আক্তার কিরণ, বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ ও ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাগণ।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবল দলের যে ৮ জন খেলোয়াড় পাস করেছেন তারা হলেন- ডিফেন্ডার আঁখি খাতুন (জিপিএ-৩.৮৩), ফরোয়ার্ড ঋতুপর্ণা চাকমা (জিপিএ-৩.৫০), সাজেদা খাতুন (জিপিএ-২.৫৮), রেহেনা আক্তার (জিপিএ-৩.৭৫), স্ট্রাইকার সিরাত জাহান স্বপ্না (জিপিএ-৩.৯৩), শামসুন্নাহার সিনিয়র (জিপিএ-৩.১০), আনাই মোগিনী (জিপিএ-২.৫০) ও মাহফুজা খাতুন (জিপিএ-৪.৪৭)। সংবর্ধনা অনুষ্ঠানে তাদেরকে ওয়ালটন গ্রুপের স্মার্টফোন দিয়ে উৎসাহিত করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে কাজী মো. সালাহউদ্দিন বলেন, ‘আমাদের মেয়েরা ফুটবল খেলেও ভালো রেজাল্ট করেছে। এখানেই তাদের শেষ নয়। এটা তাদের শুরু। তারা ভবিষ্যতে আরো ভালো করবে। আর বাংলাদেশ ফুটবল ফেডারেশন তাদের যত ধরনের সহযোগিতা দরকার সেটা দিয়ে যাবে। ধন্যবাদ ওয়ালটন গ্রুপকে, মেয়েদের উজ্জীবিত ও উৎসাহিত করতে এমন একটি সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করায়।’

এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘মেয়েরা এসএসসি পাস করার পর পরই আমরা কিরণ আপার সঙ্গে যোগাযোগ করি মেয়েদের সংবর্ধনার ব্যাপারে। আরো আগেই তাদের সংবর্ধনা দেওয়ার কথা ছিল। কিন্তু দেশে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় সেটা দেওয়া সম্ভব হয়নি। অবশেষে আমরা মেয়েদের সংবর্ধিত করতে পারলাম। শুধু এসএসসি না আমাদের মেয়েদের মধ্যে যারা জেএসসি ও এইচএসসিতে ভালো করবে আমরা ওয়ালটন পরিবার তাদের পাশেও থাকার চেষ্টা করবো। আমরা সর্বদা মহিলা ফুটবলের সঙ্গে আছি। ভবিষ্যতেও ইনশাল্লাহ থাকবো।’