খেলাধুলা

আর্জেন্টিনা দল থেকে ছিটকে গেলেন দিবালা

কাতার বিশ্বকাপ বাছাইপর্বের সামনের দুই ম্যাচের জন্য ছিটকে গেলেন আর্জেন্টাইন তারকা ফুটবলার পাওলো দিবালা। এই তারকার পাশাপাশি মিডফিল্ডার মার্কোস আকুনাকেও পাচ্ছে না দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

এক অফিসিয়াল বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। নিজেদের বিবৃতিতে তারা জানিয়েছে, দিবালা শারীরিক অসুস্থতার জন্য দল থেকে ছিটকে গিয়েছেন। এছাড়া আকুনা ডান পায়ের পেশিতে আঘাত পেয়েছেন বলে আন্তর্জাতিক বিরতিতে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে জাতীয় দলের হয়ে মাঠে নামতে পারবেন না।

দিবালা জুভেন্টাসের জার্সিতে নিজেদের সর্বশেষ ম্যাচেও অবশ্য বেশিক্ষণ খেলেননি। লাজ্জিওর বিপক্ষে ১-১ গোলের ড্র হওয়া ম্যাচে মাত্র ১৫ মিনিটের জন্য মাঠে নেমেছিলেন। এদিকে আকুনা চোটে পড়েছেন লা লিগায় নিজের দল সেভিয়ার হয়ে মাঠে নেমে। ওসাসুনার বিপক্ষে ১-০ গোলে জেতা ম্যাচে ডান পায়ের পেশিতে চোট পান আকুনা।

আগামী শুক্রবার দেশের মাটিতে প্যারাগুয়ের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। এর পাঁচদিন পর পেরুর বিপক্ষে তাদের মাঠে নামবে লিওনেল স্কালোনির দল। এরই লক্ষ্যে গত বৃহস্পতিবার দেশের বাইরের লিগে খেলা ২৫ ফুটবলারকে নিয়ে দল ঘোষণা করেছেন আর্জেন্টাইন কোচ।

প্রথম দুই ম্যাচে একুয়েডর ও বলিভিয়াকে হারানো আর্জেন্টিনা লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের পয়েন্ট তালিকায় আছে দুইয়ে। তাদের সমান ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল।