খেলাধুলা

খেলোয়াড়রা করোনাবিধি ভাঙায় ক্ষমা চাইলেন উইন্ডিজ কোচ

করোনাভাইরাস মহামারির মধ্যেও আন্তর্জাতিক ক্রিকেট খেলতে সবচেয়ে বেশি দেশ ভ্রমণ করা দল ওয়েস্ট ইন্ডিজ। তাদের এই উদ্যোগ হয়েছে প্রশংসিত। কিন্তু হঠাৎ করে সমালোচিত হলো ক্যারিবিয়ানরা। নিউ জিল্যান্ড সফরে গিয়ে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় করোনাবিধি ভেঙে অনুশীলনের সুযোগ হারিয়েছে তারা। খেলোয়াড়দের এই কর্মকাণ্ডে নিউ জিল্যান্ডের স্বাস্থ্য কর্তৃপক্ষের কাছে ক্ষমা চেয়েছেন উইন্ডিজ কোচ ফিল সিমন্স।

কোয়ারেন্টাইনে থাকলেও ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়দের প্রস্তুতি নেওয়ার সুযোগ করে দিয়েছিল নিউজিল্যান্ড। ছোট ছোট গ্রুপে ট্রেনিংয়ের অনুমোদন পেয়েছিল সফরকারী দল। কিন্তু কোভিড প্রটোকল ভেঙে হোটেলের হলরুমে সামাজিক মেলামেশা ও খাবার খেতে দেখা যায়। তাতে বুধবার থেকে অনুশীলনের সুযোগ হারায় তারা।

সফরের ১২তম দিনে তৃতীয় দফায় কোভিড টেস্টে ওয়েস্ট ইন্ডিজ দলের প্রত্যেক সদস্যের করোনা নেগেটিভ নিশ্চিত হয়েছে বৃহস্পতিবার। শুক্রবার আইসোলেশন শেষ হবে তাদের। ঠিক এই মুহূর্তে খেলোয়াড়দের আচরণে বিস্মিত সিমন্স। তিনি বলেছেন, ‘নিউ জিল্যান্ডের জনগণ ও সরকারের কাছে আমাকে ক্ষমা চাইতেই হবে, যারা আমাদের এখানে আসতে দিয়েছে। আমাদের দৃষ্টিতে এটা খুব বিব্রতকর।’

করোনাবিধি ভেঙে চার দিনের জন্য অনুশীলন করতে পারছে না উইন্ডিজ। এতে করে খেলোয়াড়দের ফিটনেস হারানোর শঙ্কায় সিমন্স। ২০ নভেম্বর কুইন্সটাউনে দুটি ওয়ার্ম আপ ম্যাচের দিকে তাকিয়ে তিনি।

আইপিএল খেলা ওয়েস্ট ইন্ডিজ ও নিউ জিল্যান্ডের খেলোয়াড়রা বৃহস্পতিবার অকল্যান্ডে পৌঁছান। প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষায় সবাই উতরে গেছেন। ১৪ দিনের আইসোলেশন শুরু করতে তারা ক্রাইস্টচার্চের উদ্দেশ্যে রওনা হবেন একটি চার্টার ফ্লাইটে করে।

২৭ নভেম্বর অকল্যান্ডে শুরু হবে তিন টি-টোয়েন্টির প্রথমটি। দুটি টেস্ট ম্যাচও খেলবে তারা, শুরু হবে ৩ ডিসেম্বর।