খেলাধুলা

ম্যাচের বিরতিতে জানা গেলো করোনা পজিটিভ ক্রোয়েশিয়া অধিনায়ক

প্রীতি ফুটবল ম্যাচে তুরস্ক-ক্রোয়েশিয়ার লড়াই প্রথমার্ধেই দারুণভাবে জমে উঠেছিল। তুরস্ক ২-১ গোলে এগিয়ে থাকা অবস্থায় বিরতিতে যায় দুই দল। কিন্তু তখন ভয়ানক খবর আসে দুই দলের জন্যই। করোনায় আক্রান্ত ক্রোয়েশিয়ান অধিনায়ক দেমাগোই ভিদা খেলছিলেন মাঠে।

৩-৩ গোলের ড্র হওয়া ম্যাচের শুরুতে অবশ্য কেউই জানতো না করোনা পজিটিভ ভিদার। ম্যাচের বিরতিতে আসে সেই খবর। যদিও ম্যাচ শেষের আগে সেটি প্রকাশ করা হয়নি মাঠে। এই ম্যাচের জন্য করা করোনা টেস্টে নেগেটিভ ছিল ভিদার রিপোর্ট। কিন্তু উয়েফা নেশন্স লিগে সুইডেনের বিপক্ষে ম্যাচে নামার আগে করা রুটিন করোনা টেস্টে পজিটিভ রিপোর্ট আসে ভিদার।

স্প্যানিশ ক্রীড়া পত্রিকা এএস-এর প্রতিবেদন অনুযায়ী, ক্রোয়েশিয়া দলের মেডিকেল টিম ভিদার কোভিড-১৯ পরীক্ষার ফল জানতে পারে ম্যাচের বিরতিতে। এর আগেই অবশ্য কোচ জ্লাতকো দালিচ ৩১ বছর বয়সী এই ডিফেন্ডারের বদলি নামানোর সিদ্ধান্ত নিয়ে ফেলেন।

ম্যাচশেষে ক্রোয়েশিয়া তাদের আনুষ্ঠানিক বিবৃতিতে জানায়, উয়েফার নিয়ম মেনেই সবকিছু করা হয়েছিল। গত সোমবার সব খেলোয়াড়ের প্রথম কোভিড-১৯ পরীক্ষার ফল নেগেটিভ এসেছিল।

আগামী শনিবার সুইডেনের বিপক্ষে উয়েফা নেশন্স লিগের ম্যাচ খেলবে রাশিয়া বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়া। ওই ম্যাচের জন্য বুধবার আবারও তাদের পরীক্ষা করা হয়। সেটাতেই ভিদা পজিটিভ হয়েছেন।

বিবৃতিতে আরও জানানো হয়েছে, রিপোর্ট পাওয়ার সঙ্গে সঙ্গে আলাদা করা হয়েছে এই ডিফেন্ডারকে। পরবর্তী পরীক্ষায় তার পজিটিভ রিপোর্ট নিশ্চিত হওয়ার আগ পর্যন্ত তুরস্কেই ভিদা আইসোলেশনে থাকবেন। তবে দলের বাকি সদস্যরা স্টকহোমে সুইডেনের বিপক্ষে ম্যাচটি খেলতে যাবেন।