খেলাধুলা

সবটুকু উজাড় করে দেব: সুমন

বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনালে পাঁচ উইকেট নিয়ে আলোচনায় আসেন সুমন খান।

সামনেই ফিরছে ঘরোয়া ক্রিকেট। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে সুমনের ঠিকানা ফরচুন বরিশাল। ডানহাতি পেসার বরিশালকে শিরোপা জেতাতে আত্মবিশ্বাসী। প্রস্তুতিতে যোগ দিয়ে জানালেন, সবটুকু উজাড় করে বরিশালকে শিরোপা জেতাতে চান। 

প্রেসিডেন্টস কাপ ফাইনালে মাহমুদউল্লাহ রিয়াদ একাদশকে শিরোপা জিতিয়েছিলেন সুমন। নতুন বলে প্রথম দুই স্পেলে ৬ ওভারে ৩ উইকেট নেন। পরবর্তীতে ফিরে নিজের নামে লেখান আরও ২টি। সব মিলিয়ে ৩৮ রানে ৫ উইকেট নিয়ে ফাইনালের সেরা খেলোয়াড় নির্বাচিত হন। তার থেকে রয়েছে বাড়তি প্রত্যাশা। সেই প্রত্যাশা মেটাতে সর্বোচ্চ চেষ্টা করতে মুখিয়ে সুমন। 

সোমবার একাডেমি মাঠে সুমন বলেন, ‘টি-টোয়েন্টি টুর্নামেন্টে আমি নিজেকে আরো উজাড় করে দেব। নিজের পারফরম্যান্স আরো বেশি ভালো করার চেষ্টা করবো। যেন দলের জন্য ভালো হয়।’ 

‘বরিশাল দুই/তিন বছর পর একটি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে এসেছে। আমি তাদের সঙ্গে যুক্ত হয়েছি। আমি তাদের হয়ে খেলতে মুখিয়ে আছি। চেষ্টা করবো আমার সেরাটা উজাড় করে দেয়ার জন্য। দল যেন ফাইনালে যেতে পারে। শিরোপা জিততে পারে।’– যোগ করেন সুমন খান। 

বিসিবির অধীনেই নিজেকে গড়ছেন সুমন খান। তাকে যুক্ত করা হয়েছে হাই পারফরম্যান্স (এইচপি) স্কোয়াডে। সেখানে নিয়মিত অনুশীলন, পরিচর্যা করা হচ্ছে প্রতিশ্রুতিশীল পেসারকে।