খেলাধুলা

পিএসএলের ফাইনালে তামিমের ৩৫ রান

পাকিস্তান সুপার লিগের ফাইনালে করাচি কিংসের বোলারদের সামনে সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি তামিম ইকবাল। তবে এবারের আসরে নিজের সেরা স্কোর করলেন লাহোর কালান্দার্সের বাংলাদেশি ওপেনার।

করাচিতে শিরোপার লড়াইয়ে মঙ্গলবার টস জিতে ব্যাট করতে নামে লাহোর। ওপেনিংয়ে আগের দুই ম্যাচের মতো ফখর জামানকে পান তামিম। ইমাদ ওয়াসিমের প্রথম ওভারের চতুর্থ বলে চার মারেন তিনি। কিন্তু পরে বেশ সতর্ক ব্যাটিং শুরু করেন।

তামিম তার দ্বিতীয় চারের দেখা পান ২৩তম বলে। ষষ্ঠ ওভারে আরশাদ ইকবালের বলটি ফ্লিক করে সীমানা ছাড়া করেন তিনি। পরের ওভারে উমাইদ আসিফকে আরও একটি চার মারেন এই বাঁহাতি ব্যাটসম্যান। অষ্টম ওভারে ইফতিখার আহমেদকে ছক্কা মেরে দলীয় স্কোর পঞ্চাশ পার করেন তামিম। দশম ওভারে নিজের চতুর্থ বাউন্ডারি হাঁকানোর পর আর একটি রান করে থামতে হয় বাংলাদেশি ব্যাটসম্যানকে।

১১তম ওভারের প্রথম বলে উমাইদের শিকার হন তামিম। ডিপ মিড উইকেটের দিকে শট নিয়েছিলেন তিনি। কিন্তু বল বেশিদূর যায়নি। দুর্দান্ত ক্যাচ ধরেন ডিপে দাঁড়িয়ে থাকা ইফতিখার আহমেদ। ৩৮ বলে চারটি চার ও এক ছয়ে ৩৫ রান করেন তামিম। 

পেশাওয়ার জালমির বিপক্ষে ১০ বলে দুই চার ও এক ছয়ে ১৮ রান করেছিলেন তামিম। লাহোর প্রথম এলিমিনেটরের ওই ম্যাচ জিতেছিল ৫ উইকেটে।

দ্বিতীয় এলিমিনেটরে আরও দারুণ খেলেন বাঁহাতি ব্যাটসম্যান। ২০ বলে পাঁচ চারে ৩০ রান করেছিলেন। ফখরের সঙ্গে তামিমের ৪৬ রানের উদ্বোধনী জুটি লাহোরকে এনে দিয়েছিল বড় সংগ্রহ। মুলতান সুলতান্সকে ২৫ রানে হারিয়ে তারা নিশ্চিত করে ফাইনাল।