খেলাধুলা

অজ্ঞাতসারে করোনায় আক্রান্ত হয়েছিলেন দ. আফ্রিকার কোচ

করোনাভাইরাস গোপনে বাসা বেঁধেছিল দক্ষিণ আফ্রিকার সাবেক উইকেটকিপার-ব্যাটসম্যান মার্ক বাউচারের শরীরে। ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজের আগে এই গোপন তথ্য ফাঁস করলেন প্রোটিয়া কোচ। অবশ্য কবে এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন তা স্পষ্ট করেননি সাবেক এই তারকা।

অজ্ঞাতসারে করোনায় আক্রান্তের কথা এমন সময়ে প্রকাশ করলেন বাউচার, যখন আক্রান্ত এক ক্রিকেটারসহ তিনজন আইসোলেশনে। বৃহস্পতিবার ক্রিকেট দক্ষিণ আফ্রিকা জানায়, ইংল্যান্ডের বিপক্ষে দলে থাকা এক ক্রিকেটারের করোনা পজিটিভ হয়েছে। তার সংস্পর্শে যাওয়া আরও দুই ক্রিকেটারকে পুরো দল থেকে আলাদা করে ফেলা হয়েছে। 

দলের মেডিক্যাল টিম পর্যবেক্ষণে রেখেছে অজ্ঞাতনামা ওই তিন খেলোয়াড়কে। তাদের কারও মাঝে করোনার উপসর্গ দেখা যায়নি বলে নিশ্চিত করেছে বোর্ড। তাদের প্রতি সহানুভূতি প্রকাশ করে প্রোটিয়া কোচ বাউচার বললেন, ‘ছয় কিংবা সাতদিন রুমে একা বসে থাকা অনেক কঠিন।’

পরের বাক্যে জানিয়ে দিলেন আক্রান্ত হয়েছিলেন তিনিও, ‘বুঝতেই পারিনি যে আমিও করোনায় আক্রান্ত হয়েছিলাম। দুই-একদিন একটু অসুস্থ লাগছিল। যখন নেটে কয়েকজন খেলোয়াড়ের দিকে (বল) ছুড়ছিলাম, তখন শরীরে ব্যথা অনুভব করছিলাম। কোভিড খেলার চেয়েও বড় কিছু।’

আগামী ২৭ নভেম্বর থেকে কেপ টাউনে শুরু হবে তিনটি টি-টোয়েন্টির সিরিজ। পরে সমান সংখ্যক ওয়ানডে খেলবে দুই দল ৪ ডিসেম্বর থেকে।