খেলাধুলা

হলোই না দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের ওয়ানডে সিরিজ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংল্যান্ডের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটিও হচ্ছে না। সোমবার এক ঘোষণায় এ কথা জানানো হয়েছে। ক্রিকেট দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড যৌথ বিবৃতি দিয়ে দুই দলের খেলোয়াড়দের মানসিক ও শারীরিক স্বাস্থ্য ও মঙ্গলের জন্য এই সিরিজ স্থগিতের সিদ্ধান্ত নেওয়ার কথা বলেছে।

আইসিসি ক্রিকেট সুপার লিগের অংশ ছিল এই তিন ম্যাচের সিরিজ। ভবিষ্যতে আবার কোনও এক সময় এই তিন ম্যাচ খেলা যায় কি না তা দুই বোর্ড একসঙ্গে সিদ্ধান্ত নেবে। 

নির্ধারিত সূচি অনুযায়ী তিনটি টি-টোয়েন্টি মাঠে গড়িয়েছিল। কিন্তু তিন ম্যাচের সিরিজ শুরু হওয়ার আগে করোনাভাইরাস থাবা বসায়। শুক্রবার প্রথম ওয়ানডে হওয়ার কথা থাকলেও তা দুইবার পেছানো হয়ে শেষ পর্যন্ত পরিত্যক্ত হয়। দুই দলের হোটেলে করোনার সংক্রমণ হওয়ায় সোমবারের দ্বিতীয় ওয়ানডেও বাতিল করা হয়।

এই পরিস্থিতিতে শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া ও পাকিস্তানের দক্ষিণ আফ্রিকা সফর ঝুঁকির মুখে পড়লো। তবে ইংল্যান্ডের এই সিরিজের কোভিড প্রটোকলের ভুলগুলো শুধরে নিতে পারে স্বাগতিক বোর্ড।

গত ১৭ নভেম্বর ইংল্যান্ড দল পৌঁছানোর পর তিন দক্ষিণ আফ্রিকানের করোনা ধরা পড়ে। পরে দুই ইংলিশ খেলোয়াড়ের পজিটিভ হয়, সঙ্গে হোটেলের দুই কর্মীও। আগামী ১০ ডিসেম্বর দেশে ফেরার কথা ছিল সফরকারী দলের।