খেলাধুলা

ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় এবার ফেডারেশন কাপ 

দেশের ক্রীড়াঙ্গনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত ওয়ালটন। ক্রিকেট-ফুটবল হতে শুরু করে সব খেলায় হাত বাড়িয়েছে প্রতিষ্ঠানটি। ক্রিকেটে ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় চলছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। এবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) আয়োজনে ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় হতে যাচ্ছে ফেডারেশন কাপও। 

মঙ্গলবার দুপুরে বাফুফে ও ওয়ালটনের মধ্যে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। ফেডারশন কাপে টাইটেল স্পন্সর হিসেবে থাকছে ওয়ালটন। অনুষ্ঠানে ওয়ালটনের পক্ষ থেকে স্বাক্ষর করেন নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার ডন ও বাফুফের পক্ষ থেকে সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী। 

ফেডারেশন কাপে পাওয়ার্ড বাই স্পন্সর হিসেবে থাকছে প্রিমিয়ার ব্যাংক লিমিটেড ও কো-স্পন্সর হিসেবে থাকছে আইএফআইসি ব্যাংক লিমিটেড। 

সব খেলার সঙ্গে ওয়ালটন পরিবার যুক্ত থাকার চেষ্টা করে জানিয়ে নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার ডন বলেন, ‘বাফুফে ওয়ালটন পরিবারকে টাইটেল স্পন্সর হিসেবে থাকার সুযোগ দিয়েছে। সম্পৃক্ত হতে পেরেছি। এর আগেও আমরা ফেডারেশন কাপের সঙ্গে ছিলাম। ফুটবলের অন্য টুর্নামেন্টগুলো হচ্ছে, আমরা চাই সবগুলোর সঙ্গেই থাকতে। স্পোর্টসের যে কোনও প্রোগ্রাম হচ্ছে, আমরা ওয়ালটন পরিবার ক্রিকেট থেকে শুরু করে গ্রামগঞ্জের যে খেলাগুলো হয় প্রত্যেকটা খেলার সঙ্গেই আমরা সম্পৃক্ত থাকার চেষ্টা করি।’

ফেডারেশনের সঙ্গে থাকায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে মুর্শেদী বলেন, ‘ওয়ালটন গ্রুপ সবসময় খেলাধুলার সঙ্গে থাকে। সার্বিকভাবে খেলাধুলার সহোযোগিতা করে থাকে। তারা এবার ফেডারেশন কাপে টাইটেল স্পন্সর হিসেবে আছে।’এ সময় মুর্শেদী অন্য স্পন্সর প্রতিষ্ঠানগুলোর প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

ফেডারেশন কাপ ফুটবল ক্লাবগুলো অংশগ্রহণ ফি পাবে ২ লাখ টাকা করে। এছাড়া চ্যাম্পিয়ন দলকে ৫ লাখ ও রানার্সআপ দলকে ৩ লাখ টাকা পুরস্কার দেওয়া হবে। থাকবে ম্যাচ সেরাসহ টুর্নামেন্ট সেরার পুরস্কার। 

প্রতিযোগিতা শুরু হওয়ার কথা রয়েছে ২২ ডিসেম্বর থেকে। করোনাভাইরাসের মধ্যে যেহেতু খেলা, তাই বাফুফে জানিয়েছে ফিফা ও এএফসির প্রটোকল অনুযায়ী টুর্নামেন্ট চালানো হবে।