খেলাধুলা

পিতৃত্বের স্বাদ পেতে ওয়েলিংটন টেস্টে নেই উইলিয়ামসন

হ্যামিল্টন টেস্টের পর পর কেন উইলিয়ামসন দেন সুসংবাদ, প্রথমবার বাবা হতে যাচ্ছেন তিনি। তার সঙ্গী সারাহ রাহিম এই মাসের শেষ দিকে তাদের সন্তানের জন্ম দিচ্ছেন। পিতৃত্বের স্বাদ পেতে টাউরাঙ্গায় নিজ বাড়িতে ফিরছেন নিউ জিল্যান্ড অধিনায়ক। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুক্রবার (১১ ডিসেম্বর) শুরু হতে যাওয়া ওয়েলিংটন টেস্টে খেলবেন না তিনি।

উইলিয়ামসন পিতৃত্বকালীন ছুটি নেওয়ায় দ্বিতীয় ও শেষ টেস্টে নেতৃত্ব দেবেন টম ল্যাথাম। এই প্রথমবার অধিনায়কত্ব করতে যাচ্ছেন না তিনি। উইলিয়ামসনের অনুপস্থিতিতে এই বছরের শুরুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে অধিনায়কত্ব করেছিলেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

সেডন পার্কে প্রথম টেস্টে ক্যারিয়ার সেরা ২৫১ রানের ইনিংস খেলেছিলেন উইলিয়ামসন। জিতেছিলেন ম্যাচসেরার পুরস্কার। উইন্ডিজের বিপক্ষে টেস্টে নিউ জিল্যান্ডের সবচেয়ে বড় জয়ের নায়কের অনুপস্থিতিতে দলে ঢুকেছেন উইল ইয়াং। হোয়াইটওয়াশ করার মিশনের ম্যাচে তিন নম্বরে ব্যাট করবেন তিনি।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) নিউ জিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড বলেছেন, ‘এই সিদ্ধান্ত আমাদের নিতেই হতো। আমি মনে করি এটা তার (উইলিয়ামসন) ও সারাহর জন্য সেরা সিদ্ধান্ত। সারাহর সঙ্গে তার ভালো সময় কাটবে আশা করি।’

উইলিয়ামসনকে পিতৃত্বকালীন ছুটি আগেই দিয়েছিল নিউ জিল্যান্ড ক্রিকেট। কিন্তু কোচ আশাবাদী ছিলেন দ্বিতীয় টেস্টে তাকে পাওয়া যাবে। উইন্ডিজ সিরিজ শেষে কিউইরা পাকিস্তানের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলবে ঘরের মাঠে।