খেলাধুলা

আফিফ-হৃদয় ঝড়ে বরিশালের চ্যালেঞ্জ

শেষ চার নিশ্চিতের জন্য জয় ছাড়া কোনো বিকল্প নেই তামিম ইকবালের দল ফরচুন বরিশালের। হেরে গেলে যেতে হবে রান রেটের সমীকণে। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে বেক্সিমকো ঢাকার বিপক্ষে খেলতে নেমে আফিফ-হৃদয়ের ঝড়ে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে দলটি।

শুক্রবার টস হেরে ব্যাটিং করতে নেমে ভালো শুরু করে বরিশাল। সাইফ হাসান ও তামিম ইকবালের ওপেনিং জুটি থেকে আসে ৫৯ রান। ১৭ বলে ১৯ করে তামিম আউট হলে ভাঙে এই জুটি।

তবে সাইফ ফেরেন ফিফটি করেই। ৪৩ বলে ৮টি চারের মারে তার ব্যাট থেকে বরাবর ৫০ রান আসে। রেকর্ড সেঞ্চুরি করা ইমন ব্যর্থ গত দুই ম্যাচ ধরে। তার ব্যাট থেকে আসে ১৩ বলে ১৩। এরপরেই ঝড় তোলেন আফিফ হোসেন ও তৌহিদ হৃদয়।

৫টি ছয়ে আফিফ মাত্র ২৫ বলে ৫০ ও ৪টি ছয়ে হৃদয় করেন ২২ বলে ৫১। দুজনেই অপরাজিত থেকে ইনিংস শেষ করে আসেন। ততক্ষণে বরিশাল করে ফেলে তিন উইকেট হারিয়ে ১৯৩ রান। ঢাকার হয়ে একটি করে উইকেট নেন রুবেল হোসেন, আল আমিন ও মুক্তার আলী।

এই ম্যাচে জিতলেই কোনো হিসেব ছাড়া বরিশাল চলে যাবে শেষ চারে। ৭ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান ৪ নম্বরে। এক ম্যাচ বেশি খেলে সমান পয়েন্ট রাজশাহীরও। তাই বরিশাল হারলে হিসেব হবে রানরেটের। রাজশাহীর রানরেট মাইনাস ০.৪৫৯ ও বরিশালের মাইনাস ০.৪৩৫।