খেলাধুলা

‘ঈশ্বর রক্ষা করেছেন’

লিওঁর বিপক্ষে রোববারের ম্যাচে নেইমারের গোড়ালির চোট শুরুতে যতটা ভয় ধরিয়ে দিয়েছিল, ঠিক ততটা গুরুতর নয়। স্ক্যানে কোনও ধরনের চিড় দেখা যায়নি, শুধু মচকে গেছে। তাতে স্বস্তির নিশ্বাস ফেলেছেন প্যারিস সেন্ত জার্মেইর ফরোয়ার্ড। আরেকবার গুরুতর চোট থেকে রক্ষা পাওয়ায় ঈশ্বরকে ধন্যবাদ জানিয়েছেন ব্রাজিলিয়ান তারকা।

লিওঁর কাছে লিগ ওয়ানে চতুর্থ হারের ম্যাচে যোগ করা সময়ে থিয়াগো মেন্দেসের ভয়ঙ্কর চ্যালেঞ্জে গোড়ালিতে ব্যথা পান নেইমার। স্ট্রেচারে করে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন তিনি। তাতে ফরাসি চ্যাম্পিয়নদের মনে জায়গা করে নেয় আতঙ্ক। আবারও কি কয়েক মাসের জন্য তারা হারাতে যাচ্ছে নেইমারকে? কিন্তু সোমবার তারা পেয়েছে স্বস্তির খবর, যা বিশ্বের সবচেয়ে দামী ফুটবলারকেও করেছে দুশ্চিন্তামুক্ত।

২৮ বছর বয়সী ফরোয়ার্ড ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন, ‘এটা খুব খারাপ কিছু হতে পারতো। কিন্তু আবারও গুরুতর চোট থেকে আমাকে ঈশ্বর রক্ষা করেছেন। আমার কান্নাটা ছিল ব্যথা, ভয়, হতাশা, অস্ত্রোপচার, ক্রাচেস ও আরও ভয়ঙ্কর সব স্মৃতির কারণে। আমি যতটা দ্রুত সম্ভব সুস্থ হয়ে মাঠে ফিরতে আশাবাদী।’

২০১৭ সালে বার্সা ছেড়ে পিএসজিতে আসার পর একাধিকবার লম্বা সময়ের জন্য ছিটকে যান চোটের কারণে। মেটাটারসালে চিড়ের কারণে তিন বছরে সব মিলিয়ে ৩০টিরও বেশি ম্যাচ খেলতে পারেননি তিনি। এবার আর তেমন কিছু হচ্ছে না বলে আশাবাদী ক্লাবটি।