খেলাধুলা

এক যুগ পর ফিওরিন্টিনার কাছে হারলো জুভেন্টাস 

মৌসুমের প্রথম হারের মুখ দেখেছে সিরি আ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জুভেন্টাস। যে দলটির কাছে এক যুগ হারেনি দলটি তাদের বিপক্ষেই পা কেটেছে ওল্ড লেডিদের। লিগের ১৩ তম ম্যাচে ঘরের মাঠে হারের তিক্ত স্বাদ পেতে হয়েছে আন্দ্রে পিরলোর দলকে। এই হারে পয়েন্ট টেবিলেও পিছিয়ে পড়েছে। 

নিজেদের ঘরের মাঠ। তবে দিনটি ছিল না জুভেন্টাসের। তাইতো ম্যাচ শুরুর তিন মিনিটেই পিছিয়ে পড়া। ৭২ মিনিট ধরে খেলতে হয়েছে ১০ জন নিয়ে। ম্যাচ শুরুর ১৮ মিনিটেই হারাতে হয়েছে কলম্বিয়ান ডিফেন্ডার হুয়ান কুয়াদরাদকে। বাজে ফাউল করে তিনি দেখেন লাল কার্ড। 

শুরুর বাঁশি বাজার তিন মিনিটেই ফ্রাঙ্ক রিবেরির পাস থেকে দারুণ শটে দুসান ভ্লাহোভিচ জুভেন্টাসের জালে প্রথমবার বল জড়ান। এর ১৫ মিনিট পরেই মাঠের বাইরে যেতে বাধ্য হন কুয়াদরাদো। এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল জুভেন্টাসের সামনেও। কিন্তু দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো ছিলেন নিজের ছায়া হয়ে। ৩০ মিনিট থেকে ৪০ মিনিটের মধ্যে তিনটি সুযোগ কাজে লাগাতে পারেননি। 

প্রথমার্ধে ১-০ গোলের সমীকরণ নিয়ে বিরতিতে যায় দুই দল। বিরতি থেকে ফিরেও গোলের দেখা পাচ্ছিল না জুভেন্টাস। ৫৬ মিনিটে যাও একটি গোল শোধ করেন রোনালদো। কিন্তু দুর্ভাগা হলে যা হয়; পর্তুগিজ তারকা ছিলেন অফসাইডে।

গোল শোধে মরিয়া মরিয়া জুভেন্টাস উল্টো নিজেদের জালে নিজেরাই বল জড়াল। যেনো মড়ার উপর খাঁড়ার ঘা! ৭৬ মিনিটে আলেক্স সান্দ্রোর পায়ে লেগে দ্বিতীয়বারের মতো পিছিয়ে পড়ে তুরিনের ক্লাবটি। 

এর পাঁচ মিনিট পরেই তৃতীয় গোলটি হজম করে জুভেন্টাস। ৮১তম মিনিটে মার্টিন কাসেরেস জুভেন্টাসের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন। শেষ পর্যন্ত হারতে হয় ৩-০ গোলে। ১৩ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে চারে অবস্থান করছে বর্তমান চ্যাম্পিয়নরা। সমান ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে এসি মিলান। এই জয়ে এসি মিলানের সঙ্গে ব্যবধান কমাতে পারতেন রোনালদোরা। উল্টো বেড়েছে ব্যবধান।