খেলাধুলা

‘কঠিন ম্যাচ’ বলে হ্যাজার্ডকে নামাননি জিদান

নভেম্বরে ঊরুর চোটে তিন সপ্তাহ পর এডেন হ্যাজার্ডকে রেখে গ্রানাডার বিপক্ষে লা লিগার দল ঘোষণা করেছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু একাদশে জায়গা পাননি বেলজিয়ান ফরোয়ার্ড। তার অনুপস্থিতিতে গত কয়েক ম্যাচ খেলা রোদ্রিগো প্রথমার্ধের আগে চোট পেলেও তাকে না নামিয়ে মার্কো কাসেমিরোকে বদলি নামান কোচ জিনেদিন জিদান, এই সিদ্ধান্ত অনেককে হতবাক করেছে। ২-০ গোলে জয়ের ম্যাচ শেষে কারণ ব্যাখ্যা করলেন এই ফরাসি ট্যাকটিশিয়ান।

জিদান জানান, গ্রানাডার বিপক্ষে বুধবারের ম্যাচটি ছিল কঠিন। তাই হ্যাজার্ডকে নামানোর ঝুঁকি নিতে চাননি। তবে শিগগিরই বেলজিয়ান ফরোয়ার্ডকে দলে দেখা যাবে বললেন রিয়াল কোচ। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জিদান বলেছেন, ‘আমি মনে করি না এটা ঠিক হতো (হ্যাজার্ডকে মাঠে নামানো) কারণ এটি ছিল কঠিন ম্যাচ। সঠিক সময়ে এ ধরনের কাজগুলো করতে হবে আমাদের। আমি আবারও তাকে নিয়ে ঝুঁকি নিতে চাইনি। এখন আমরা কিছু দিনের বিশ্রামে যাবো এবং ধীরে ধীরে সে দলে ফিরবে।’

২০১৯-২০ মৌসুমে চেলসি থেকে মাদ্রিদ ক্লাবে যোগ দেওয়ার পর পায়ের বিভিন্ন ইনজুরি ও করোনাভাইরাসের কারণে ৪৬ ম্যাচ খেলতে পারেননি হ্যাজার্ড। সবশেষ ইনজুরি কাটিয়ে উঠলেও তাকে গ্রানাডার বিপক্ষে নামালে বড় কিছু ঘটতে পারতো আশঙ্কা জিদানের।

তবে রোদ্রিগো ইনজুরিতে পড়ায় আক্রমণভাগের বাঁ দিক সামলাতে হয়তো পারের ম্যাচে হ্যাজার্ডকে দেখা যেতে পারে দলে। আগামী ৩০ ডিসেম্বর লা লিগায় এলচের মুখোমুখি হবে রিয়াল। ১৫ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা আতলেতিকো মাদ্রিদকে স্পর্শ করেছে তারা। যদিও নগর প্রতিদ্বন্দ্বী তাদের চেয়ে দুই ম্যাচ কম খেলেছে।