খেলাধুলা

ওয়ালটন বিজয় দিবস হকিতে নৌবাহিনী চ্যাম্পিয়ন

মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত ‘ওয়ালটন বিজয় দিবস হকি প্রতিযোগিতা-২০২০’ এ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নৌবাহিনী। রানার্স-আপ হয়েছে বাংলাদেশ বিমান বাহিনী।

আজ রোববার (২৭ ডিসেম্বর) বিকেলে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে বাংলাদেশ বিমান বাহিনীকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ নৌবাহিনী। 

ফাইনালে নৌবাহিনীর হয়ে হ্যাটট্রিক করেন মো. মাহবুব হোসেন। তিনি ম্যাচের ১৮, ৩৩ ও ৪০ মিনিটে গোল তিনটি করেন। একটি করে গোল করেন আশরাফুল ইসলাম (৫১ মি.) ও মো. মাইনুল ইসলাম (৫৪ মি.)।

চ্যাম্পিয়ন বাংলাদেশ নৌবাহিনী ট্রফি ও মেডেলের পাশাপাশি ৩০ হাজার টাকা প্রাইজমানি, রানার্স-আপ দল বিমান বাহিনী ট্রফি ও মেডেলসহ ২০ হাজার টাকা প্রাইজমানি পায়। ১১ গোল করে নৌবাহিনীর মো. আশরাফুল সর্বোচ্চ গোলদাতার পুরস্কার অর্জন করেন। আর নৌবাহিনীর মো. মাহবুব হোসেন নির্বাচিত হন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়। তাদেরকে ১০ হাজার টাকার প্রাইজমানি ও ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া চ্যাম্পিয়ন দলের সকল খেলোয়াড়, টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতাকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়।

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, এমপি। বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ও বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)।

এবারের এই বিজয় দিবস হকি প্রতিযোগিতায় ৫টি দল অংশ নিয়েছিল। দলগুলোর মধ্যে ছিল - বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ বিমান বাহিনী, বাংলাদেশ পুলিশ ও সোনালী ব্যাংক লিমিটেড। পাঁচ দল নিয়ে প্রথমে লিগ পদ্ধতিতে প্রতিযোগিতা চলে ২৫ ডিসেম্বর পর্যন্ত। সেখান থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুটি দল নিয়ে অনুষ্ঠিত হয় ফাইনাল।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার ছিল রেডিও টুডে। সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার ছিল দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পেপার রাইজিংবিডি.কম।