খেলাধুলা

পাকিস্তানের সবচেয়ে মূল্যবান ক্রিকেটার বাবর

পাকিস্তানের তিন সংস্করণের অধিনায়ক বাবর আজম দেশটির সবচেয়ে মূল্যবান ক্রিকেটার হিসেবে নির্বাচিত হয়েছেন। এ সঙ্গে তিনি ওয়ানডে ও টি-টোয়েন্টির বর্ষসেরা ক্রিকেটারও নির্বাচিত হন। 

শুক্রবার পাকিস্তানের ক্রিকেট বোর্ড (পিসিবি) এই পুরষ্কার ঘোষণা করে। বর্ষসেরা টেস্ট ক্রিকেটার নির্বাচিত হয়েছেন মোহাম্মদ রিজওয়ান। 

২০২০ সালে বাবর তিন ওয়ানডেতে ১১০.৫০ গড়ে করেন ২২১ রান। সেঞ্চুরি আছে একটি। আঁট টি-টোয়েন্টিতে ৫৫.২০ গড়ে তার ব্যাট থেকে আসে ২৭৬ রান। আঁটটি ম্যাচের মধ্যে চারটিতেই ফিফটি করেন পাকিস্তান অধিনায়ক। এ ছাড়া চার টেস্টে তিনি করেন ৩৩৮। সেঞ্চুরি আছে ১টি। 

এদিকে পাঁচটি টেস্ট খেলা উইকেটরক্ষক-ব্যাটসম্যান রিজওয়ান ৪৩.১৪ গড়ে করেন ৩০২ রান। ফিফটি হাঁকিয়েছেন চারটি। বাবর থেকে পিছিয়ে থাকলেও কঠিন মুহূর্তে দলকে সাহায্য করায় তার হাতে এই পুরষ্কার ওঠে। 

এ ছাড়া ইমার্জিং আন্তর্জাতিক ক্রিকেটার হয়েছেন নাসিম শাহ। নিউ জিল্যান্ডের বিপক্ষে শতক হাঁকানো ফাওয়াদ আলমকে বর্ষসেরা ব্যক্তিগত পারফরম্যান্স হিসেবে নির্বাচিত করেছে পিসিবি। আর বর্ষসেরা নারী ক্রিকেটার হয়েছেন অলরাউন্ডার আলিয়া রিয়াজ। নারী ইমার্জিং ক্রিকেটার ফাতিমা সান।