খেলাধুলা

অস্ট্রেলিয়া ও ভারত দলের প্রত্যেকের করোনা নেগেটিভ

অস্ট্রেলিয়া ও ভারতের চলমান টেস্ট সিরিজের দুই দলের খেলোয়াড়, তাদের সাপোর্ট স্টাফ ও ম্যাচ অফিসিয়ালদের প্রত্যেকের করোনাভাইরাস নেগেটিভ এসেছে। রোববার তাদের পরীক্ষা করানো হয় এবং তার ফল হাতে পাওয়া গেছে সোমবার, যেদিন মেলবোর্ন থেকে সিডনিতে তাদের যাওয়ার কথা তৃতীয় টেস্ট খেলতে।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডের এই টেস্টে ধারণক্ষমতার ২৫ শতাংশ দর্শক প্রবেশ করতে দেওয়া হবে। এই শহরের উত্তরাঞ্চলীয় সৈকতের আশেপাশের অঞ্চলে করোনা ছড়িয়ে পড়লেও ঐতিহ্যগতভাবে নতুন বছরের প্রথম টেস্ট খেলা হচ্ছে এই মাঠে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী নিক হকলে বলেছেন, ‘নিউ সাউথ ওয়েলসের জনস্বাস্থ্য পরিস্থিতির কারণে আমরা নিউ সাউথ ওয়েলস ভেন্যু ও স্বাস্থ্য নিয়ে গভীরভাবে কাজ করছি যেন আমাদের স্টাফ, খেলোয়াড়, ম্যাচ অফিসিয়াল, ব্রডকাস্টার ও ভক্তদের জন্য সঠিক জৈব সুরক্ষা বজায় রাখতে পারি, এসসিজিতে আমরা নিরাপদে তৃতীয় টেস্ট খেলার নিশ্চয়তা দিতে চাই।’

প্রত্যেকের নেগেটিভ হওয়ায় ভারতের ক্যাম্পে স্বস্তি ফিরেছে। কারণ তাদের পাঁচ ক্রিকেটারের বিরুদ্ধে জৈব সুরক্ষা বলয় ভাঙার অভিযোগ উঠেছিল, যা নিয়ে এখনও তদন্ত চলমান। আগামী ৭ জানুয়ারি হবে চার ম্যাচ সিরিজের তৃতীয় টেস্টটি।