খেলাধুলা

আতালান্তা বিস্ময় বালকের সঙ্গে চুক্তি সারলো ম্যানইউ

গত বছর ৫ অক্টোবর গ্রীষ্মের দলবদলের বাজারের শেষ দিনে দুই ক্লাবের মধ্যে হয়েছিল সমঝোতা। কিন্তু চুক্তি চূড়ান্ত হতে বাধ সেধেছে স্বাস্থ্য, কাজের অনুমতি ও ব্যক্তিগত শর্ত। সেই বাধাও দূর হলো। সঠিক কাগজপত্র প্রাপ্তির পর শিগগিরই ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিচ্ছেন আতালান্তা বিস্ময় বালক আমাদ দিয়ালো।

১৮ বছর বয়সী আইভরিয়ান উইঙ্গারের সঙ্গে ২০২৫ সালের জুন পর্যন্ত চুক্তি করেছে ম্যানইউ। রয়েছে চুক্তি বাড়ানোর সুযোগ। সব মিলিয়ে তার ফি বেড়ে দাঁড়াতে পারে ৩ কোটি ৭০ লাখ পাউন্ড। বৃহস্পতিবার দিয়ালোর ওল্ড ট্র্যাফোর্ডে আসার ব্যাপারটি চূড়ান্ত করেছে ম্যানইউ।

সব প্রক্রিয়া শেষে এখন দিয়ালোর ভিসার আবেদন করা হয়েছে। সেটা পেয়ে গেলে ম্যানচেস্টারে চলে আসবেন তিনি এবং উলা গুনার সুলশারের দলের সঙ্গে অনুশীলন ও খেলতে পারবেন। আতালান্তায় সুরক্ষা বলয়ে থাকার কারণে ব্রিটিশ সরকারের নিয়ম অনুযায়ী কোনও ধরনের কোয়ারেন্টাইনে থাকতে হবে না তাকে।

এই মৌসুমে আতালান্তার প্রথম দলের সঙ্গে দিয়ালো খেলেছেন দুই ম্যাচ, তাও আবার বদলি হিসেব। ২৮ নভেম্বর সিরি আয় হেয়াস ভেরোনার বিপক্ষে শেষ ১০ মিনিট ছিলেন এবং পরে চ্যাম্পিয়নস লিগে এফসি মিডজিল্যান্ডের বিপক্ষে নামেন ৬৮তম মিনিটে।

আতালান্তার যুব দলে নিয়মিত খেলেছেন এই উইঙ্গার। সব মিলিয়ে ইতালিয়ান ক্লাবের সঙ্গে পাঁচটি সিনিয়র ম্যাচ খেলেছেন এবং গোল করেছেন একটি। আতালান্তায় তার অভিষেক হয় ২০১৯ সালের অক্টোবরে উদিনেসের বিপক্ষে।