খেলাধুলা

তুষারপাতের মধ্যে ম্যাচ হওয়ায় ক্ষুব্ধ জিদান

তলানির দ্বিতীয় দল ওসাসুনার মাঠে গোলশূন্য ড্র করলো রিয়াল মাদ্রিদ। শীত মৌসুমে স্বাভাবিকের চেয়ে বেশি তুষারপাত হচ্ছিল। এল সাদার স্টেডিয়ামে এই বৈরি আবহাওয়ার মধ্যে ম্যাচ হওয়ায় ক্ষুব্ধ রিয়াল কোচ জিনেদিন জিদান।

স্পেনের উত্তরাঞ্চল ও রাজধানীতে তুষারঝড় হওয়ায় নির্ধারিত দিনের একদিন আগে পাম্পলোনায় যেতে হয়েছে রিয়ালকে। বরফে রাস্তা ঢেকে যাওয়ায় চার ঘণ্টারও বেশি সময় ধরে বারাহাস বিমানবন্দরে অপেক্ষা করতে হয়েছে তাদের।

এরপর মাঠেও বিপত্তি ছিল। খেলা হয়েছে বরফাচ্ছাদিত মাঠে। খেলাটা সহজ ছিল না, প্রথমার্ধে একটি শটও তারা লক্ষ্যে রাখতে পারেনি। ক্ষুব্ধ জিদান সাংবাদিকদের বলেছেন, ‘এটা ফুটবল ম্যাচ ছিল না। খেলা স্থগিত রাখা উচিত ছিল। কন্ডিশন ও সফরে আমরা অনেক বাজে পরিস্থিতির মুখোমুখি হয়েছি। মাঠে যা করার দরকার ছিল করেছি, কিন্তু আমাদের অনুভূতি হচ্ছে এটা যথার্থ কোনও ম্যাচ ছিল না।’

এই ড্রয়ে লা লিগার শীর্ষ দল আতলেতিকো মাদ্রিদকে টপকে যাওয়া হলো না রিয়ালের। অ্যাথলেটিক বিলবাওর বিপক্ষে তাদের নগরপ্রতিদ্বন্দ্বীর ম্যাচটি অবশ্য একই কারণে স্থগিত হয়েছে।

রিয়ালের ক্ষেত্রে ম্যাচ হওয়ায় তাই অবিচার করা হয়েছে দাবি জিদানের, ‘এটা এখন অতীত। এখন আমরা জানি না কী করতে যাচ্ছি কিংবা কখনও ফিরবো। আমার সবচেয়ে বড় অভিযোগ ম্যাচ নিয়ে। কন্ডিশন ঠিক ছিল না। আমি জানি বারবার একই কথা বলছি, কিন্তু এটাই তো হয়েছে।’