খেলাধুলা

মানজুকিচের সঙ্গে চুক্তি সারলো মিলান

জ্লাতান ইব্রাহিমোভিচের জোড়া লক্ষ্যভেদে ক্যাগলিয়ারিকে ২-০ গোলে হারিয়ে গতকাল সোমবার সিরি আ’র শীর্ষস্থানে ফিরেছে এসি মিলান। পর দিন আক্রমণভাগকে আরও শক্তিশালী করতে ক্রোয়েশিয়ান স্ট্রাইকার মারিও মানজুকিচের সঙ্গে আনুষ্ঠানিকভাবে চুক্তি করলো তারা।

মিলানের সঙ্গে ছয় মাসের চুক্তিপত্রে সই করেছেন মানজুকিচ। তাকে দেওয়া হয়েছে ক্লাবের আইকনিক ৯ নম্বর জার্সি। ৩৪ বছর বয়সী এই স্ট্রাইকার গত জুলাইয়ে কাতারি ক্লাব আল দুহাইল ছাড়ার পর ফ্রি ট্রান্সফারে এসেছেন। চুক্তিটা আরও এক বছর বাড়িয়ে নেওয়ার সুযোগ রেখেছে ইতালিয়ান জায়ান্টরা।

মৌসুমের বাকি সময়ের জন্য মানজুকিচকে আক্রমণভাগে পেয়ে দারুণ উচ্ছ্বসিত ইব্রাহিমোভিচ। অভিজ্ঞ সুইডিশ স্ট্রাইকার বলেছেন, ‘আমি খুব খুশি। এখন প্রতিপক্ষদের আতঙ্ক করার জন্য আমাদের দুইজন থাকবে।’

মানজুকিচের অন্তর্ভুক্তিতে মিলানের আক্রমণ আরও কতটা ভয়ঙ্কর হয়ে উঠবে তা সময় বলে দেবে। তবে ইনজুরি থেকে ফিরে প্রথমবার একাদশে জায়গা পেয়ে চিরচেনা ফর্মে ইব্রাহিমোভিচ। গত নভেম্বরের শেষ দিকে ঊরুর চোট নিয়ে ছিটকে যাওয়ার পর এই সপ্তাহে তুরিনোর বিপক্ষে বদলি নেমেছিলেন। সোমবার নামলেন এবং করলেন মৌসুমের ১১ ও ১২তম গোল। তাতে নগর প্রতিদ্বন্দ্বী ইন্টার মিলানের চেয়ে তিন পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষে উঠলো মিলান।