খেলাধুলা

ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টে নেই আর্চার

ভারত ও ইংল্যান্ডের আসন্ন দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন জোফরা আর্চার। চেন্নাইয়ে আগামীকাল শনিবার থেকে শুরু হতে যাওয়া ম্যাচের আগে কনুইয়ের চোট পেয়েছেন ইংলিশ পেসার। তার ডান কনুইয়ে ইনজেকশন পুশ করতে হয়েছে।

একই ভেন্যুতে প্রথম টেস্টে দলের ২২৭ রানের জয়ে অস্বস্তিবোধ করতে দেখা যায় আর্চারকে। ইংল্যান্ডের মেডিক্যাল স্টাফরা বলেছেন, আগের কোনও চোট নয় এটি। চিকিৎসা করলে দ্রুত সুস্থ হয়ে উঠবেন তিনি। আহমেদাবাদে সিরিজের তৃতীয় ও দিবারাত্রির টেস্ট ম্যাচে খেলতে পারেন ইংলিশ ফাস্ট বোলার।

এক বছর আগে ডান হাতের কনুইয়ে চোট পেয়েছিলেন আর্চার। যার জন্য দক্ষিণ আফ্রিকায় ইংল্যান্ডের ঐতিহাসিক সিরিজ জয়ের বেশির ভাগ সময় মাঠের বাইরে থাকতে হয়েছিল তাকে।

চেন্নাইয়ে ভারতকে হারাতে ২৫ বছর বয়সী আর্চার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। প্রথম ইনিংসে স্বাগতিকদের দুই ওপেনারকে মাঠ ছাড়া করেছিলেন। তারপর শর্ট বলে রবিচন্দ্রন অশ্বিনকে তটস্থ করে রাখেন। আর বিখ্যাত জয়ে শেষ দিন যশপ্রীত বুমরাহকে ফিরিয়ে ভারতকে অলআউট করেন তিনি।

আর্চারের অনুপস্থিতিতে ইংল্যান্ডের হাতে বেশ কিছু পথ খোলা আছে। একই রকম গতি তোলা ওলি স্টোনকে ভাবা হচ্ছে দ্বিতীয় ম্যাচে। আবার জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রডকে এই শীতে প্রথমবার একত্র করতে পারেন জো রুট।