খেলাধুলা

আরামবাগের ৩, ব্রাদার্সের ২ ম্যাচ পাতানোর অভিযোগ এএফসির 

ম্যাচ পাতানোর অভিযোগ উঠল বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) । এবার অভিযোগের তীর দুই ঐতিহ্যবাহী আরামবাগ স্পোর্টিং ক্লাব ও ব্রাদার্স ইউনিয়নের বিরুদ্ধে।এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) বিপিএলের ৫ ম্যাচ নিয়ে সন্দেহ প্রকাশ করেছে। যার ৩টি আরামবাগের ও ২টি ব্রাদার্স ইউনিয়নের বিরুদ্ধে। 

শনিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ গণমাধ্যমে বলেন, ‘বাফুফের পক্ষ থেকে আরামবাগ ও ব্রাদার্স ইউনিয়নকে ম্যাচ ফিক্সিং, স্পর্ট ফিক্সিং ও অনলাইন বেটিং সম্পর্কে জানতে চেয়ে চিঠি দেয়া হয়েছে। এর মধ্যে আছে আরামবাগের ৩ ম্যাচ, ব্রাদার্সের ২ ম্যাচ।’ 

অভিযোগ করার ৫ ম্যাচের ৩টি জানুয়ারিতে ও ২টি ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হয়। আরামবাগের ৩ ম্যাচের প্রতিপক্ষ ছিল মোহামেডান (১৭ জানুয়ারি), শেখ রাসেল (৯ ফেব্রুয়ারি) ও আবাহনী (১৩ ফেব্রুয়ারি) । ব্রাদার্সের ২ ম্যাচে প্রতিপক্ষ ছিল আবাহনী (১৯ জানুয়ারি) ও বসুন্ধরা কিংস (২৩ জানুয়ারি) ।

‘আরামবাগ ও ব্রাদার্সের বিপক্ষে সুনির্ধারিত কিছু অভিযোগ থাকায় আমরা তাদের কাছে এর ব্যাখা চেয়েছি। তাদের কাছ থেকে কিছু উত্তর পাওয়া গেছে। আরো কিছু বিষয়ে তাদের কাছে ব্যাখা চাওয়া হয়েছে।’ – যোগ করেন আবু নাঈম। 

ফিফা ও এএফসি’র পাতানো ম্যাচের ক্ষেত্রে শাস্তির নির্দিষ্ট বিধান রয়েছে। তারা যেভাবে অনুসরণ করে বাফুফেও তাই করবে বলে নিশ্চিত করেছেন বাফুফের সাধারণ সম্পাদক। এ ক্ষেত্রে বাফুফে জিরো টলারেন্স নীতি অনুসরণ করবে।